• ঢাকা
  • রবিবার, ১৪ আগস্ট, ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

কন্ঠশিল্পী আসিফের বিচার শুরু


নিজস্ব প্রতিনিধি জানুয়ারি ১৩, ২০২২, ০২:৩০ পিএম
কন্ঠশিল্পী আসিফের বিচার শুরু

আসিফ আকবর

ঢাকা : সংগীতশিল্পী শফিক তুহিনের করা তথ্যপ্রযুক্তি আইনে মামলায় দেশের জনপ্রিয় কন্ঠশিল্পী আসিফ আকবরের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে আদালত। এর মধ্য দিয়ে মামলায় বিচার শুরু হলো আসিফের।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালত অভিযোগ গঠনের আদেশ দেয়। বিচারক আগামী ২৩ জুন সাক্ষ্য গ্রহণের তারিখ ঠিক করেন।

আসিফের পক্ষে আইনজীবী মঈন ফিরোজ অব্যাহতি চেয়ে শুনানি করেন। তিনি বলেন, ‘আসিফ দেশের একজন নামকরা সংগীতশিল্পী। তিনি তার পেশাগত পরিবেশনার মধ্য দিয়ে কোটি শ্রোতাকে বিনোদন দিয়ে আসছেন।

আসিফের পক্ষে আইনজীবী আরও বলেন, ‘সাংস্কৃতিক অঙ্গন তথা সংগীতাঙ্গনে তার আকাশচুম্বী জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল ষড়যন্ত্র করে তার সুনাম ক্ষুণ্ন করার জন্য এই মিথ্যা মামলা আনয়ন ও উদ্ভব ঘটিয়েছে। তাই এই মামলা থেকে তার অব্যাহতি প্রার্থনা করছি।’

রাষ্ট্রপক্ষে ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম আসিফের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আবেদন জানান এবং অব্যাহতির বিরোধিতা করে বক্তব্য দেন। বিষয়টি সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পেশকার শামিম আল মামুন নিশ্চিত করেছেন।

এর আগে গত ৮ নভেম্বর অভিযোগ গঠনের বিষয়ে শুনানি হয়। শুনানি শেষে আদালত পরের দিন আদেশের জন্য রাখেন। পরে তা পিছিয়ে ১৩ জানুয়ারি দিন ঠিক করে আদালত।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত আজ অভিযোগ গঠনের আদেশ দিয়ে সাক্ষ্য গ্রহণের তারিখ ঠিক করে।

২০১৮ সালের ৪ জুন গীতিকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিন তেজগাঁও থানায় আসিফের নামে মামলা করেন।

এতে অভিযোগ করা হয়, ২০১৮ সালের ১ জুন চ্যানেল টোয়েন্টিফোরের সার্চ লাইট অনুষ্ঠানের মাধ্যমে শফিক তুহিন জানতে পারেন, অনুমতি ছাড়াই তিনিসহ বিভিন্ন গীতিকার ও সুরকারের ৬১৭টি গান বিক্রি করেছেন আসিফ আকবর। ২ জুন এ বিষয়ে ফেসবুকে পোস্ট দেন শফিক তুহিন। এর পরিপ্রেক্ষিতে পরদিন রাতে আসিফ ফেসবুক লাইভে এসে বাদীকে নিয়ে আপত্তিকর মন্তব্যসহ হুমকি দেন। এ ঘটনায় ২০১৯ সালের ২০ নভেম্বর পুলিশ আদালতে আলাদা দুটি অভিযোগপত্র জমা দেয়।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System