• ঢাকা
  • শনিবার, ২৫ জুন, ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

১৫ বছর পর শুনানিতে তারেক-জোবাইদার দুর্নীতি মামলা


আদালত প্রতিবেদক মে ২৯, ২০২২, ১১:০০ এএম
১৫ বছর পর শুনানিতে তারেক-জোবাইদার দুর্নীতি মামলা

ঢাকা : অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের রুল শুনানি রোববার (২৯ মে)। ১৫ বছর পর শুরু হচ্ছে এ শুনানি।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চে এ শুনানি হবে। মামলাটি বেঞ্চের আজকের কার্যতালিকায় রয়েছে।

অবৈধ উপায়ে ৪ কোটি ৮১ লাখ টাকার টাকার সম্পদ অর্জন ও সম্পদ বিবরণীতে তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর লন্ডনে অবস্থানরত তারেক রহমান, তার স্ত্রী জুবাইদার বিরুদ্ধে কাফরুল থানায় মামলাটি করে দুদক। একই বছরে তারেক রহমান ও তার স্ত্রী আলাদা রিট আবেদন করেন।

রিটে জরুরি আইন ও মামলার বৈধতা চ্যালেঞ্জ করেন তারা। হাইকোর্ট রুল জারি করে মামলার কার্যক্রম স্থগিত করেন। এরপর আর বিচারকাজ এগোয়নি।

গত ১৪ এপ্রিল মামলাটি চলতে বাধা নেই বলে রায় দেন উচ্চ আদালত। তবে একই বিষয়ে আরেকটি রিট বিচারাধীন থাকায় মামলার কার্যক্রম শুরু করা যায়নি।

অপরদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলা বাতিল চেয়ে করা আবেদনের শুনানির জন্য আপিল বিভাগের আজকের কার্যতালিকায় রয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System