• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

স্বর্ণ ব্যবসায়ী পরিচয়ে নয়া কৌশলে প্রতারণা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২২, ২০২১, ০৩:২৭ পিএম
স্বর্ণ ব্যবসায়ী পরিচয়ে নয়া কৌশলে প্রতারণা

প্রতীকী ছবি

ঢাকা: দেশের বাইরে থেকে স্বর্ণ আমদানি করে বিক্রি করে তারা। সরাসরি তাদের কাছ থেকে তুলনামূলক কম দামে স্বর্ণ কেনা যাবে। পাওয়া যাবে খাঁটি স্বর্ণ। এরকম নানা প্রলোভন দিয়ে স্বর্ণ ব্যবসায়ী পরিচয়ে হাতিয়ে নিয়েছে কোটি টাকা। 

বৃহস্পতিবার (২১ জানুয়ার) দিবাগত রাতে এই চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশের তেজগাঁও বিভাগের একটি টিম।

গ্রেফতারকৃতরা হচ্ছে- রফিকুল ইসলাম রাফি (৪৮), সৈয়দ হাসান আলী (৪০), ইকবাল কবির (৪১) ও মোঃ নিক্সন মিয়া (৩০)। তাদের কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়। 

মোহাম্মদপুর জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আনিচ উদ্দীন জানান, রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। এই চক্রের সদস্যরা স্বর্ণ ব্যবসায়ী পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

গত বছরের ১৭ই ডিসেম্বর লা মেরিডিয়ান হোটেলের লবি থেকে এক ব্যক্তিকে স্বর্ণ দেওয়ার নাম করে দুইটি পে-অর্ডারে এক কোটি ৩৫ লক্ষ টাকা আত্মসাত করে। ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে খিলক্ষেত থানায় এ সংক্রান্তে একটি মামলা রুজু হয়। মামলার প্রেক্ষিতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের চারজন সদস্যকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!