• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বাসে আগুন দিতে বলেন নিপুণ রায়, অডিও ফাঁস


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৮, ২০২১, ০৭:১২ পিএম
বাসে আগুন দিতে বলেন নিপুণ রায়, অডিও ফাঁস

ঢাকা: হেফাজত ইসলামের ডাকা হরতালে সহিংসতা সৃষ্টির প্ররোচণা দেওয়ার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও দক্ষিণ কেরানীগঞ্জ বিএনপির সভাপতি নিপুণ রায়কে আটক করা হয়েছে। 

সম্প্রতি একটি অডিও ক্লিপে নিপুণ বিএনপি নেতাদের যানবাহনে আগুন ধরানোর নির্দেশ দিচ্ছেন এমনটা শোনা যায়।

অডিও বার্তায় নিপুণ রায় চৌধুরী কেরানীগঞ্জের স্থানীয় বিএনপি নেতা আরমানকে মুঠোফোনে হরতালে বাসে বা যে কোনো যানবাহনে আগুন লাগিয়ে তা ভিডিও করে তাকে পাঠাতে বলেন।  

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব সাংবাদিকদের জানায়, নিপুণ রায় চৌধুরী হেফাজতের রোববার (২৮ মার্চ) হরতালে তার দলীয় ক্যাডারদের গাড়ি পোড়ানোর নির্দেশনা দেন। নিপুণ রায়ের নির্দেশনা পালনকারী কেরানীগঞ্জের স্থানীয় বিএনপি নেতা আরমানকেও গ্রেফতার করেছে র‍্যাব। 

অডিও ক্লিপে নিপুণকে বলতে শোনা যায়, ‘একটা কিছু করা যাবে না? বাস হোক যেটাই হোক, ফুল ধরবে, ধরবে। একটু কাছ থেকে ছবি বা ভিডিও পাঠাবেন। অবশ্যই। অবশ্যই।’ ওপাশ থেকেও আরমান সম্মতি জানান।

পরবর্তীতে স্থানীয় বিএনপি নেতা ও নিপুণ রায়ের অনুসারী আরমান ও খোরশেদ গাড়িতে আগুন ধরান এবং ছবি নিপুণের হোয়াটসঅ্যাপে পাঠান। 

অডিও ক্লিপে আরও শোনা যায়, ‘ভিডিও পাঠাইতে পারি নাই, ছবি পাঠাইছি খালি। খালি ছবি পাঠাইছি। পুলিশ র‍্যাব। নিপুণ বলেন, হোয়াটসঅ্যাপে পাঠায় দেন। আমি জায়গা মতো পাঠায় দিব।’

র‌্যাব আরও জানায়, নিপুণ রায়ের নির্দেশনার ফলে শাহীন একটি বাসে আগুন লাগানো হয়েছে বলে তাকে জানায়। কিন্তু পুলিশ চলে আসার কারণে ভিডিও করতে ব্যর্থ হন।

এদিকে র‍্যাবের কাছে বিএনপি নেতা আরমানের দেয়া তথ্য মতে জানা যায়, বিএনপি নেতা নিপুণ রায় গাড়ি পোড়ানোর এ ছবি দলীয় শীর্ষ নেতৃত্বের কাছে পাঠাবেন।  

র‍্যাবের দেওয়া তথ্য অনুযায়ী, শনিবার (২৭ মার্চ) রাতে ও দিনে নিপুণ রায়ের নির্দেশনা অনুযায়ী কেরানীগঞ্জের বিএনপি নেতা আরমান, খোরশেদ ও শাহীন মালিবাগ ও সায়দাবাদে বাসে আগুন দেন বলে জানা যায়। 

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!