• ঢাকা
  • সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১, ৫ আশ্বিন ১৪২৮
abc constructions

অপরাধে জড়িত থাকায় রোহিঙ্গা ক্যাম্পে ২ বছরে গ্রেপ্তার ২২০০


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২, ২০২১, ১২:০১ পিএম
অপরাধে জড়িত থাকায় রোহিঙ্গা ক্যাম্পে ২ বছরে গ্রেপ্তার ২২০০

ঢাকা : মাদক ব্যবসাসহ বিভিন্ন ধরনের অপরাধের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে দুই বছরে দুই হাজার ২০০ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

রোববার (১ আগস্ট) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আইন শৃঙ্খলা সংক্রান্ত একটি সভায় যোগদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন আইজিপি।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে জানতে চাইলে আইজিপি বলেন,চলতি বছরের মধ্যেই রোহিঙ্গা ক্যাম্পে বেড়া দেওয়াসহ ওয়াকওয়ে ও ওয়াচ টাওয়ার নির্মাণ করা সম্ভব হবে। পুলিশ ক্যাম্প রোহিঙ্গা ক্যাম্পের ভেতরে নেয়া হয়েছে।

তিনি আরও বলেন,বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গত দুই বছরে দুই হাজার ২০০ অপরাধীকে গ্রেপ্তার করা হয়েছে। অনেক ধরনের অপরাধ ও অপতৎপরতা নিয়ন্ত্রণ করার কারণে এখন ক্যাম্পের পরিস্থিতি আগের থেকে ভালো। রোহিঙ্গাদের সহায়তায় সেখানে স্থানীয়ভাবে ইউএনএইচসিআর,ইউএনডিপি,আইওএম কাজ করছে।

অপর এক প্রশ্নের জবাবে বেনজীর আহমেদ বলেন,কক্সবাজরের ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পকে আমরা ক্লাস্টারে পুনর্বিন্যাস করেছি। একেকটা ক্লাস্টারের দায়িত্ব একেকটা এপিবিএন ক্যাম্পকে দেয়া হয়েছে। এখন সেখানে ২২টি এপিবিএন ক্যাম্পের মাধ্যমে রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা দেওয়া হচ্ছে। ক্যাম্পের বাইরে যৌথ টহলের ব্যবস্থা রয়েছে। ওই অঞ্চলে পুলিশ,বিজিবি,কোস্টগার্ড,নৌবাহিনী কাজ করছে।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System