• ঢাকা
  • সোমবার, ০৬ ফেব্রুয়ারি, ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

চুরি যাওয়ার এগারো দিন পর ২৬ দিনের শিশু উদ্ধার (ভিডিও)


নিজস্ব প্রতিনিধি জানুয়ারি ১, ২০২৩, ০৫:৩০ পিএম

ঢাকা : বাসা থেকে চুরি হওয়া ২৬ দিনের শিশুকে উদ্ধার করেছে ঢাকা মহানগর পুলিশের মিরপুর বিভাগের গোয়েন্দা সদস্যরা। ডিবি পুলিশের পক্ষ থেকে শিশুটির পরিবারকে উপহার হিসেবে ২০ হাজার টাকা দেয়া হয়। 

রোববার (১ জানুয়ারি) দুপুরে গোয়েন্দা পুলিশের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সামনে শিশু ইব্রাহিমকে তাদের মায়ের কাছে তুলে দেয়া হয়। 

এসময় শিশু ইব্রাহীমের মা বলেন, গত ২০ ডিসেম্বর কাফরুলের নিজ ঘরে মেয়ের কাছে রেখে দোকানে যান। এর কিছুক্ষণ পর বাসায় এসে দেখেন শিশু ইব্রাহিম নেই। মেয়েও বাইরে গেছে। মেয়ের কাছে জিজ্ঞেস করে জানতে পারেন এক লোক মেয়েকে ৫০ টাকা দিয়ে বাইরে থেকে কিছু কিনতে পাঠান। এই সুযোগে বাচ্চাকে নিয়ে চলে যায়।

তিনি বলেন, সারাদিন বাসার আশেপাশে খোঁজ করেও বাচ্চাকে আর পাওয়া যায়নি। এই অবস্থায় কাফরুল থানায় একটি মামলা দায়ের করা হয়। ১১ দিন পর আজ বাচ্চাকে পেয়ে আমি অনেক খুশি। পুলিশের সবার প্রতি কৃতজ্ঞ। ভেবেছিলাম বাচ্চাকে আর পাবো না। তবে পুলিশের প্রতি আমার বিশ্বাস ছিলো। সেটাই কাজে লাগলো। বাচ্চাকে ফেরত পেলাম।  
 
গোয়েন্দা পুলিশ প্রধান হারুন অর রশীদ বলেন, বাবার মামলা দায়েরের পর মামলাটি তদন্ত শুরু করে থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশ। তথ্য প্রযুক্তি ও আশপাশের সিসি ফুটেজ দেখে আসামীকে ধরার চেষ্টা করতে থাকে পুলিশ। এরই ধারাবাহিকতায় কাফরুলের ইব্রাহীমপুর থেকে ২৬ দিন বয়সী শিশু ইব্রাহিমকে উদ্ধার করতে সক্ষম হয় গোয়েন্দা পুলিশ। 

তিনি আরো বলেন, এই ঘটনায় সিসি ফুটেজে দেখা ব্যক্তিকে এখনো গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে খুব অল্প সময়ের মধ্যে আসামীকে গ্রেপ্তার করা হবে। তার বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা দায়ের করা হয়েছে। তাকে আইনের আওতায় এনে অবশ্যই জানার চেষ্টা করা হবে কেনো এই বাচ্চাটিকে অপহরণ করা হলো।

সোনালীনিউজ/এলআই/এমএএইচ

Wordbridge School