• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রতারণা মামলায় প্রাইম ডিস্ট্রিবিউশন গ্রুপের এমডি গ্রেপ্তার


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৪, ২০২৩, ০৯:১৬ পিএম
প্রতারণা মামলায় প্রাইম ডিস্ট্রিবিউশন গ্রুপের এমডি গ্রেপ্তার

ঢাকা: বাংলাদেশ ফাইন্যান্স এর দায়েরকৃত প্রতারণা মামলায় চট্টগ্রামের প্রাইম ডিস্ট্রিবিউশন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ রাশেদুল আলম মামুনকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম বন্দর থানা পুলিশ। শনিবার (৪ ফেব্রুয়ারী) চট্টগ্রামের দক্ষিণ মধ্য হালিশহরের বাসায় অভিযান চালায় পুলিশ। গ্রেপ্তার করে তাকে বন্দর থানায় নিয়ে আসে পুলিশ। 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গ্রেপ্তার হওয়া রাশেদুল আলম মামুন ও তার ভাই মইনুল আলম সায়মন  বাংলাদেশ ফাইন্যান্স থেকে ৫ কোটি টাকা হোম লোন সুবিধা নিয়ে ঢাকার গুলশানে ২৭৬৮ বর্গফুটের একটি ফ্ল্যাট কিনেন। ঋণের টাকা পরিশোধ না করেই প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের উদ্দেশ্যে দায়বদ্ধ ফ্ল্যাটটি গোপনে অন্যত্র হস্তান্তর করার চুক্তি করেন। পরবর্তীতে বিষয়টি বাংলাদেশ ফাইন্যান্স-এর নজরে আসলে প্রতিষ্ঠানটি ঢাকা মেট্রোপলিটন ম্যাজস্ট্রেট আদালতে রাশেদুল আলম মামুন ও তার ভাই মইনুল আলম সায়মনের বিরুদ্ধে পেনাল কোডের ৪২০/৪০৬/৪৬২বি/৩৪ ধারায় প্রতারণা ও অপরাধমূলক বিশ্বাসভঙ্গের অভিযোগে মামলা দায়ের করে। 

এর প্রেক্ষিতে আদালত আসামীদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। 

উল্লেখ্য, গ্রেপ্তারকৃত আসামিরা বাংলাদেশ ফাইন্যান্স হতে উল্লেখিত হোম লোন সুবিধা ছাড়াও প্রাইম এএমআর এক্সচেঞ্জ ও প্রাইম কমিউনিকেশন নামে আরো একাধিক লোন সুবিধা গ্রহণ করেছেন। খোঁজ নিয়ে জানা গেছে, আসামি রাশেদুল আলম মামুনের বিরুদ্ধে দেশের বিভিন্ন আদালতে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে খেলাপী ও প্রতারণার অভিযোগে প্রায় শতাধিক মামলা চলমান রয়েছে। এছাড়াও বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান থেকে লোন নিয়ে হুন্ডির মাধ্যমে বিদেশে পাচার ও জঙ্গি সংগঠনের অর্থায়নের অভিযোগে দুর্নীতি দমন কমিশন গ্রেপ্তারকৃত রাশেদুল আলম মামুনের বিরুদ্ধে তদন্ত করছে বলে জানা যায়।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!