• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সন্তানদের দেখতে এসে গণধর্ষণের শিকার এক ‘মা’


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৫, ২০২৩, ০৫:৪৪ পিএম
সন্তানদের দেখতে এসে গণধর্ষণের শিকার এক ‘মা’

ঢাকা: সন্তানরা প্রাক্তন স্বামীর সঙ্গে থাকেন। সেই সন্তানদের দেখতে যশোর থেকে ঢাকায় আসেন এক মা। স্বামীর মোবাইল নাম্বার পরিবর্তন হওয়ায় খুঁজে পায়নি কাউকে। দিন শেষে বাড়ি ফেরার জন্য গাবতলির দিকে রওনা দেন তিনি। রিকশা চালক বিভিন্ন ভাবে প্রলুব্ধ করে মোহম্মদপুরের একটি নির্জন স্থানে নিয়ে পাঁচজন মিলে ধর্ষণ করে। 

রোববার (৫ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক। শনিবার (৪ ফেব্রুয়ারি) রাতে ঢাকা ও ভোলা থেকে গণধর্ষণের অভিযোগে ৫ জনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- বিল্লাল হোসেন (২৫), আল-আমিন হোসেন (২৬), সবুজ (২৬), রাসেল ওরফে মোল্লা রাসেল (২৪) ও শফিকুল ইসলাম (২৬)। গ্রেপ্তারকৃতদের তিনজনই শ্রমিক।

এইচ এম আজিমুল হক জানান, সন্তান ও সাবেক স্বামীর খোঁজে ২৫ জানুয়ারি যশোর থেকে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় আসেন এক নারী। খুঁজে না পেয়ে রাত সাড়ে ৯টার দিকে ফিরে যাওয়ার উদ্দেশে গাবতলী যাওয়ার পথে গণধর্ষণের শিকার হন তিনি।

তিনি আরও বলেন, গাবতলীতে নিয়ে যাওয়ার কথা বলে রিকশাচালক নারীর অসহায়ত্বের সুযোগ নেন। বিভিন্ন এলাকা ঘুরিয়ে বছিলায় নির্মাণাধীন ভবনে নিয়ে গণধর্ষণ করেন ৫ জন। তাদেরকে সহায়তা করে আরও দুইজন। পরে তার চিৎকার শুনে আশপাশের মানুষ এগিয়ে এলে পালিয়ে যান অভিযুক্তরা।

উপপুলিশ কমিশনার বলেন, এই ঘটনাটি খুবই হৃদয় বিদারক। আর যে রিকশা চালক এ ঘটনা ঘটিয়েছে সেও চরিত্রহীন। এলাকাবাসীর ফোন পেয়ে আমরা নারীকে উদ্ধার করি। তাকে চিকিৎসা দেয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। এর সঙ্গে চলতে থাকে অভিযান। আমরা সর্বোচ্চ প্রযুক্তি ও কর্মীদের সহায়তা নেই। এক পর্যায়ে আমরা তাদের শনাক্ত করতে সক্ষম হই। 

তিনি বলেন, এই ঘটনা যারা ঘটিয়েছে তাদের কাউকেই এলাকার লোকজন চিনতো না। তাদের খুঁজে পেতে আমাদের কিছুটা সময় লেগেছে। সিসি ফুটেজ জোগার করে আমরা আসামীদের শনাক্ত করি। এরপর আমরা আসামীদের ধরতে পেরেছি। আর বাকি দুই জনকেও আইনের আওতায় আনতে কাজ চলছে।

সোনালীনিউজ/এলআই/আইএ

Wordbridge School
Link copied!