• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৯, ২০২০, ০৪:২৪ পিএম
মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ

ফাইল ছবি

ঢাকা : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার (২৯ জুলাই) মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে ডিএসইতে টাকার অংকে লেনদেন কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

এদিন ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ১৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ১৭১ পয়েন্টে এবং ডিএসই–৩০  সূচক দশমিক ৭৫ পয়েন্ট কমে এক হাজার  ৪০১ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭৯ পয়েন্ট বেড়েছে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, দর কমেছে ৫৮টির এবং দর অপরিবর্তীত রয়েছে ১৬৯টির।

বুধবার ডিএসইতে ৩৯৯ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪৫ কোটি ৮ লাখ টাকা কম। গতকাল  লেনদেন হয়েছিল ৪৪৪ কোটি ৬০ লাখ টাকার।

বুধবার  (২৯ জুলাই) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ৪২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৮৭৬ পয়েন্টে। টাকার অংকে সিএসইতে ১৪ কোটি ২৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইতে ২১৯টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ৯২টির দর বেড়েছে, কমেছে ৩১টির। আর ৯৬টির দর অপরিবর্তিত রয়েছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!