• ঢাকা
  • শনিবার, ৩১ অক্টোবর, ২০২০, ১৬ কার্তিক ১৪২৭
Sonalinews.com

হঠাৎ সূচকের বড় পতন, কমেছে লেনদেন


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২১, ২০২০, ০৩:৫১ পিএম
হঠাৎ সূচকের বড় পতন, কমেছে লেনদেন

ফাইল ছবি

ঢাকা: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২১ সেপ্টেম্বর) সূচকের বড় পতনে ঢাকা ষ্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে কমেছে মোট টাকার অঙ্কে লেনদেনের পরিমাণ। একই চিত্র ছিল চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)।

দিনশেষে ডিএসই প্রধান মূল্য সূচক ৭৬ পয়েন্ট কমে ৫ হাজার ১২ পয়েন্টে অবস্থান করছে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসই–৩০ সূচক ২৫ পয়েন্ট কমে এক হাজার ৭২৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৫ পয়েন্ট কমেছে।

ডিএসইতে ৯৭৭ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১২৬ কোটি ২৯ লাখ টাকা কম। গতকাল লেনদেন হয়েছিল এক হাজার ১০৩ কোটি ৮৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮২টির বা ২৩.০৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২৫৯টির বা ৭২.৭৫ শতাংশের এবং ১৪টি বা ৩.৯৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ২২৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩০১ পয়েন্টে। টাকার অংকে সিএসইতে ৩১ কোটি ২৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইতে ২৮৬টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ৭৫টির দর বেড়েছে, কমেছে ১৯১টির। আর ২০টির দর অপরিবর্তিত রয়েছে।

সোনালীনিউজ/এলএ/এমএএইচ

Side banner