• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০, ১২ কার্তিক ১৪২৭
Sonalinews.com

বিএসইসি চেয়ারম্যানের সঙ্গে বিএপিএলসি প্রতিনিধিদলের সাক্ষাৎ


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৩, ২০২০, ০৮:২২ পিএম বিএসইসি চেয়ারম্যানের সঙ্গে বিএপিএলসি প্রতিনিধিদলের সাক্ষাৎ

ছবি: প্রতিনিধি

ঢাকা: সম্প্রতি বাংলাদেশ এসোসিয়েশন অব পাবলিকলী লিস্টেড কোম্পানীজ (বিএপিএলসি)’র একটি প্রতিনিধিদল প্রেসিডেন্ট আজম জে চৌধুরীর নেতৃত্বে বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)’র চেয়ারম্যান প্রফেসর শিবলী রুবাইয়াত উল ইসলাম সহ বিএসইসি’র কমিশনারদের সাথে সৌজন্য সাক্ষাত করেন। 

বিএসইসি’র কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ, প্রফেসর ড. মিজানুর রহমান ও মোঃ আবদুল হালিম এসময় উপস্থিত ছিলেন ।

সাক্ষাতে এসোসিয়েশনের পক্ষ থেকে কর্পোরেট গভর্ন্যান্স কোডের কতিপয় অনুচ্ছেদ তুলে ধরা হয় যা তালিকাভুক্ত কোম্পানি সুষ্ঠুভাবে পরিচালনা ও সুশাসন নিশ্চিতকরণে সংশোধন প্রয়োজন।

উপস্থাপিত অনুচ্ছেদগুলি কমিশন ইতিবাচকভাবে গ্রহণ করেন এবং কর্পোরেট গভর্ন্যান্স কোডের গুণগতমান আরও বেশি উন্নীত করার অভিপ্রায়ে কমিশন ইতিমধ্যে কাজ শুরু করেছে বলে বিএপিএলসিকে অবহিত করেন ও প্রয়োজনীয় সংশোধনী আনয়নের আশ্বাস প্রদান করেন । সভায় কর্পোরেট গভর্ন্যান্স কোড ছাড়াও পুজিবাজারের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয় ।

সভায় বিএপিএলসি’র ভাইস প্রেসিডেন্ট রিয়াদ মাহমুদ ও এক্সিকিউটিভ কমিটি মেম্বার- রুহুল আমিন, মতিউর রহমান, রোকেয়া কাদের, মমিনুল ইসলাম, ফারজানাহ চৌধুরী, এটিএম মাহবুবুল আলম, ইমাম শাহীন, অলি কামাল এবং সেক্রেটারি জেনারেল মোঃ আমজাদ হোসেন উপস্থিত ছিলেন। 

সোনালীনিউজ/এমএএইচ

Side banner