• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০, ১১ কার্তিক ১৪২৭
Sonalinews.com

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে সৈয়দ মাছুদুল ও মাহমুদুর রহমানের পদোন্নতি


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৩০, ২০২০, ০৯:৩৩ পিএম আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে সৈয়দ মাছুদুল ও মাহমুদুর রহমানের পদোন্নতি

ছবি: প্রতিনিধি

ঢাকা: আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড-এ সৈয়দ মাছুদুল বারী ও মোঃ মাহমুদুর রহমান সম্প্রতি উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন। এর আগে সৈয়দ মাছুদুল বারী সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চিফ টেকনোলজি অফিসার (সিটিও) এবং মোঃ মাহমুদুর রহমান সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানি সচিব হিসেবে এ ব্যাংকে কর্মরত ছিলেন।

সৈয়দ মাছুদুল বারী সোনালী ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি ২০০০ সালের জুন মাসে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে যোগদান করেন। ২৫ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি সম্পূর্ণ দেশীয় প্রযুক্তির সহায়তায় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে অনলাইন ব্যাংকিং সেবা চালু করতে নেতৃত্ব প্রদান করেন। তিনি কম্পিউটার বিজ্ঞান এবং ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। 

এছাড়া তিনি তথ্য প্রযুক্তি বিষয়ে ওরাক্যাল, সিসকো, আইবিএম থেকে প্রফেশনাল সার্টিফিকেট অর্জনসহ দেশে বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন। সৈয়দ মাছুদুল বারী সিটিও ফোরামের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং বর্তমানে ভাইস প্রেসিডেন্ট হিসেবে নিয়োজিত রয়েছেন। পেশাগত দায়িত্ব পালনে তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেন। 

মোঃ মাহমুদুর রহমান ব্রাহ্মণবাড়ীয়ার কসবা উপজেলার মেহারী গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৮৮ সালে গ্রামীন ব্যাংকে যোগদানের মাধ্যমে তিনি তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ১৯৯৯ সালে তিনি আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড-এ যোগদান করেন এবং ২০০১- ২০০৪ পর্যন্ত ব্যাংকের কোম্পানি সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০০৬ সালে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে যোগদান করেন এবং অক্টোবর ২০১৭ সাল পর্যন্ত মানব সম্পদ বিভাগ, শাখা ব্যবস্থাপকসহ ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন। 

তিনি ২ নভেম্বর, ২০১৭ এ পুনরায় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড-এ কোম্পানি সচিব হিসেবে যোগদান করেন। মাহমুদুর রহমান দেশে ও বিদেশে অনুষ্ঠিত ব্যাংকিং এবং আর্থিক খাত সংশ্লিষ্ট বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচীতে অংশগ্রহণ করেছেন এবং হংকং ও বাহরাইনসহ বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেন। ইসলামী ব্যাংকিং এবং ক্ষুদ্র বিনিয়োগ কার্যক্রমের ওপর তিনি বিশেষভাবে প্রশিক্ষণপ্রাপ্ত। 

সোনালীনিউজ/এমএএইচ

Side banner