• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০, ১৪ কার্তিক ১৪২৭
Sonalinews.com

সরকারের বেঁধে দেয়া দামে মিলছে না আলু


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৭, ২০২০, ০২:৫২ পিএম
সরকারের বেঁধে দেয়া দামে মিলছে না আলু

ঢাকা : ভোক্তা, আড়ত ও কোল্ডস্টোরেজ পর্যায়ে আলুর সর্বোচ্চ দাম বেঁধে দিয়েছে সরকার। তবে সরকারের এই নির্দেশনা মানা হচ্ছে না কোনো পর্যায়েই।

কৃষি বিপণন অধিদফতর থেকে জেলা প্রশাসকদের ভোক্তা পর্যায়ে সর্বোচ্চ ৩০ টাকা কেজি দরে আলু বিক্রির বিষয়টি নিশ্চিত করতে বলা হয়। সেই সঙ্গে কোল্ডস্টোরেজ পর্যায়ের সর্বোচ্চ ২৩ টাকা এবং আড়তে ২৫ টাকা কেজি আলু বিক্রির বিষয়টি নিশ্চিত করতে বলা হয়।

তবে সরকারের বেধে দেওয়া খুচরা পর্যায়ে কেজি ৩০ টাকা দরে বাজারে মিলছে না আলু। ভোক্তা পর্যায়ে সুফল না মেলাতে বাড়ছে হতাশা। খুচরা পর্যায়ে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪৮ থেকে ৫০ টাকা। রাজধানীতে পাইকারী বাজারে বিক্রি হচ্ছে ৪২ থেকে ৪৫ টাকা।

এদিকে বাজারে আলুর দাম সহনীয় রাখতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজধানীর বিভিন্ন বাজারে তদারকি শুরু করেছে। পণ্যের ক্রয় রশিদ সঙ্গে রাখার জন্যে আহ্বান জানিয়ে ভোক্তা অধিকারের কর্মকর্তারা বলেন, অসাধু ও অনৈতিক ব্যবসার ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে।

শুক্রবার (১৬ অক্টোবর) রাজধানী ঢাকাসহ সারাদেশে বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে ১৬ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোনালীনিউজ/এমটিআই

Side banner