• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শেয়ারহোল্ডারদের লভ্যাংশ দেবে না মেঘনার দুই কোম্পানি


নিজস্ব প্রতিনিধি অক্টোবর ২৭, ২০২০, ০৫:১৮ পিএম
শেয়ারহোল্ডারদের লভ্যাংশ দেবে না মেঘনার দুই কোম্পানি

ফাইল ছবি

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি মেঘনা কনডেন্সড মিল্ক লিমিটেড ও মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ গত ৩০ জুন ২০২০ তারিখে সমাপ্ত হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সমাপ্ত অর্থ বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে পরিচালনা পর্ষদ এই সিদ্ধান্ত গ্রহণ করে। 

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

মেঘনা কনডেন্সড মিল্ক সর্বশেষ অর্থবছরে (২০১৯-২০২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) করেছে ৭ টাকা ৫২ পয়সা। গত বছর অর্থাৎ (২০১৮-১৯) কোম্পানিটির লোকসান হয়েছিল ৭ টাকা ৮০ পয়সা।

কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে মাইনাস ৫৯ টাকা ৪০ পয়সা।

শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ২৪ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) নির্ধারণ করা হয়েছে। ওদিন সকাল সাড়ে ১০টায় এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৬ নভেম্বর।

মেঘনা পেট ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে দেখা গেছে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩০ টাকা। চলতি বছরের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি ঋণাত্মক সম্পদ দাঁড়িয়েছে ৪.২২ টাকায়।

লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম)আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ নভেম্বর।

সোনালীনিউজ/এলএ/এমএএইচ

Wordbridge School
Link copied!