• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ ব্যাংকে নিয়োগ পেলেন নতুন দুই ডেপুটি গভর্নর


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২২, ২০২০, ১১:০৩ পিএম
বাংলাদেশ ব্যাংকে নিয়োগ পেলেন নতুন দুই ডেপুটি গভর্নর

ঢাকা : কাজী ছাইদুর রহমান ও এ কে এম সাজেদুর রহমান খানকে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এর আগে  কাজী ছাইদুর রহমান নির্বাহী পরিচালক হিসেবে ব্যাংকে কর্মরত ছিলেন। এছাড়া এ কে এম সাজেদুর রহমান খান রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে কর্মরত আছেন।

রোববার (২২ নভেম্বর ) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. জেহাদ উদ্দিনের সই করা প্রজ্ঞাপনের মাধ্যমে তাদেরকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

সাজেদুর রহমানকে নিয়োগের বিষয়ে প্রজ্ঞাপনে বলা হয়, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এ কে এম সাজেদুর রহমান খানকে তার বর্তমান পদ হতে স্বেচ্ছায় অবসর গ্রহণ এবং অবসরোত্তর ছুটি (পিআরএল) বাতিলের শর্তে বাংলাদেশ ব্যাংক অর্ডার, ১৯৭২ এর অনুচ্ছেদ ১০(৪) অনুযায়ী যোগদানের তারিখ হতে তার বয়স ৬২ বছর পূর্তি অর্থাৎ ০১.০২.২০২৪ খ্রি. তারিখ পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো। এ চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

ছাইদুর রহমানের নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক কাজী ছাইদুর রহমানকে তার বর্তমান পদ হতে স্বেচ্ছায় অবসর গ্রহণ এবং অবসরোত্তর ছুটি (পিআরএল) বাতিলের শর্তে বাংলাদেশ ব্যাংক অর্ডার, ১৯৭২ এর অনুচ্ছেদ ১০(৪) অনুযায়ী যোগদানের তারিখ হতে তার বয়স ৬২ (বাষট্টি) বছর পূর্তি অর্থাৎ ০১.০১.২০২৫ খ্রিঃ তারিখ পর্যন্ত বাংলাদেশ ব্যাংক এর ডেপুটি গভর্নর পদে চচুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো। এ চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

উল্লেখ, বাংলাদেশ ব্যাংকে বর্তমানে দুই জন ডেপুটি গভর্নর রয়েছেন। তারা হলেন- এস এম মনিরুজ্জামান ও আহমেদ জামাল। এস এম মনিরুজ্জামানের চুক্তির মেয়াদ আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত এবং আহমেদ জামালের মেয়াদ রয়েছে ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত।

Wordbridge School
Link copied!