• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১, ১৫ মাঘ ১৪২৭

এবার আরএসআরএম স্টিলের রাইট বাতিল


নিজস্ব প্রতিনিধি নভেম্বর ২৬, ২০২০, ০৮:১২ পিএম
এবার আরএসআরএম স্টিলের রাইট বাতিল

ফাইল ছবি

ঢাকা: আইএফআইসি ব্যাংক লিমিটেডের রাইট শেয়ার আবেদনের পরে এবার রতনপুর স্টিল রি-রোলিং মিলসের (আরএসআরএম) রাইট শেয়ার ইস্যুর আবেদন বাতিল করেছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

অ্যাকাউন্টসসহ অন্যান্য বিষয়ে আপডেট তথ্য দিতে ব্যর্থ হওয়ায় কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। 

রাইট ইস্যুর প্রস্তাবে কোম্পানিটির আপডেট তথ্য জমা দেওয়ার জন্য গত ৩১ অক্টোবর সর্বশেষ সময়সীমা ছিল। কিন্তু কমিশনে তা জমা দেওয়া হয়নি। এছাড়া এর আগে ২ দফায় সময় বাড়িয়েও আপডেট তথ্য দেওয়া হয়নি।

আরএসআরএম স্টিল ৩টি সাধারন শেয়ারের বিপরীতে ২টি রাইট শেয়ার ইস্যুর ঘোষণা দিয়েছিল। এক্ষেত্রে প্রতিটি শেয়ার ৫ টাকা প্রিমিয়ামসহ ১৫ টাকা করে ইস্যু করার প্রস্তাব করেছিল। তবে শুরুতে ১০ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি ২০ টাকা করে ইস্যুর প্রস্তাব করেছিল।

এরআগে, গত সোমবার আইএফআইসি ব্যাংক লিমিটেডের রাইট শেয়ার ছাড়া আবেদন বাতিল করেছে বিএসইসি।ব্যাংকটির রাইট ইস্যু করার ক্ষেত্রে আন্ডার রাইটারের সক্ষমতা না থাকায় আবেদনটি বাতিল করা হয়েছে। 

জানা গেছে, সম্প্রতি কোম্পানিটির শেয়ার মূল্য ফেসভ্যালুর (১০ টাকার) নিচে চলে এসেছিল। একারনে কোন আন্ডার রাইটার পাওয়া যায়নি। 
 
আইএফআইসি ব্যাংক প্রথমে ১:৪ হারে (প্রতি ৪টি শেয়ারের বিপরীতে ১টি শেয়ার) রাইট শেয়ার ইস্যু করতে চেয়েছিলো। পরে সেই সিদ্ধান্ত পরিবর্তন করে ১:৫ রাইট শেয়ার ইস্যু করার জন্য আবেদন করে। 

সোনালীনিউজ/এলএ/এমএএইচ