• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আগামী বছরও বাংলাদেশের অর্থনীতি ভালো যাবে


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৩১, ২০২০, ১০:৩৫ এএম
আগামী বছরও বাংলাদেশের অর্থনীতি ভালো যাবে

ফাইল ফটো

ঢাকা: করোনার মধ্যে এ বছর আমাদের প্রতিটা সূচক ভালো অবস্থানে আছে। আগামী বছরও বাংলাদেশের অর্থনীতি ভালো যাবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার (৩১ ডিসেম্বর) অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠিত ৫৫তম সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। বৈঠকে অর্থনৈতিক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে একটি প্রস্তাব ছিল। আর ক্রয় সংক্রান্ত কমিটিতে প্রস্তাব ছিল আটটি।

অর্থমন্ত্রী বলেন, আমি সবসময় ভালোটাই প্রত্যাশা করি। সবাই ভালোভাবেই জানেন ২০২০ সালে বিশ্ব ব্যাংক ও আইএমএফ প্রক্ষেপণ করেছে, সারাবিশ্বের অর্থনীতি গত বছরের তুলনায় চার ভাগ কমে গেছে। আর এশিয়ার দেশগুলোর জন্য তারা বলেছেন, ১ দশমিক ৭ শতাংশ কম হবে। এতে উন্নত দেশগুলোতে দুর্ভোগ বেশি হবে।

তিনি বলেন, আমি মনে করি এখনও আমাদের করোনা শেষ হয়নি। করোনা শুরু হওয়ার পর আমরা যেভাবে মোকাবিলা করেছি এবং তুলনামূলক আমরা একটা অবস্থানে আছি। একইভাবে চিন্তা করব আমাদের অর্থনীতিটা আগামী বছরও ভালো যাবে। আমাদের সর্বক্ষেত্রে অগ্রগতি হচ্ছে। পৃথিবীর যেকোনো দেশে দেখবেন তাদের সার্বিকভাবে নিম্নগতি। আমরা যেহেতু ভালো আছি, আশা করি আমাদের আগামী বছর ভালো যাবে।

ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে অর্থমন্ত্রী বলেন, কালকের পরেই নতুন বছর, সবাইকে নববর্ষের শুভেচ্ছা। আমাদের প্রত্যাশাগুলো আল্লাহতায়ালা পূরণ করবেন এবং আমাদের জীবন আরো সাবলীলভাবে অগ্রসরমান হবে সেটাই আমার প্রত্যাশা। 

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!