• ঢাকা
  • রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১, ১০ মাঘ ১৪২৭

আইডিএলসি ফাইন্যান্সের বন্ড অনুমোদন


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৩, ২০২১, ০৫:৪০ পিএম
আইডিএলসি ফাইন্যান্সের বন্ড অনুমোদন

ঢাকা : আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। 

বুধবার (১৩ জানুয়ারি) কমিশনের নিয়মিত ৭৫৭তম সভা এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল-উল-ইসলাম। বিএসইসি নির্বাহী পরিচালক (চলতি দায়িত্বে) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষতির বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়। 

জানা যায়, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড ৪ বছর মেয়াদী আন-সিকিউরিড নন-কনভারটেবল, জিরো কাপআন বন্ড এর প্রস্তাবের অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা। স্থানীয় আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স কোম্পানি, বিভিন্ন ফান্ড, কর্পোরেটস-সহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদেরকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ডটি ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যু মাধ্যওম বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এর চলমান আর্থিক চাহিদা পুরণ করবে। এই বন্ডের প্রতিনিটি ইউনিটের অভিহিত মূল ৫০ লাখ টাকা। বন্ডটির ট্রাস্টি এবং ম্যানডেট লিড অ্যারেঞ্জ হিসাবে যথাক্রমে ইসি সিকিউরিটিজ লিমিটেড এবং আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড কাজ করছে। 

সোনালীনিউজ/এএস