• ঢাকা
  • সোমবার, ০৮ মার্চ, ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭

বারাকা পতেঙ্গা পাওয়ারের বিডিংয়ের তারিখ নির্ধারণ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২০, ২০২১, ০৬:১৪ পিএম
বারাকা পতেঙ্গা পাওয়ারের বিডিংয়ের তারিখ নির্ধারণ

ঢাকা: শেয়ারবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে অর্থ সংগ্রহের লক্ষ্যে বুক বিল্ডিং পদ্ধতিতে কাট-অব প্রাইস নির্ধারণের জন্য বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেডের শেয়ারের বিডিং (নিলাম) শুরু হচ্ছে।
আগামী ১৫ ফেব্রুয়ারি বিকেল ৫টা থেকে শুরু হওয়া বিডিং কার্যক্রম ১৮ ফেব্রুযারি বিকেল ৫টা পর্যন্ত চলবে। যোগ্য বিনিয়োগকারীদের বিডিং কার্যক্রম শেষ হওয়ার পর কাট-অব প্রাইস নির্ধারণ করা হবে।

বুধবার (২০ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ ডিএসই সূত্রে এই তথ্য জানা যায়।

এর আগে গত মঙ্গলবার ৫ জানুয়ারি শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন বিএসইসির ৭৫৫তম কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়। সংস্থাটির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বারাকা পতেঙ্গা পাওয়ার বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ২২৫ কোটি টাকা উত্তোলন করবে। যা তার সাবসিডিয়ারি কর্ণফুলী পাওয়ার ও বারাকা শিকলবাহা পাওয়ারে বিনিয়োগ, আংশিক দীর্ঘমেয়াদি ঋণ পরিশোধ এবং আইপিওজনিত ব্যয়ে ব্যবহার করা হবে।

কোম্পানিটির ২০১৯-২০ অর্থবছরে সমন্বিতভাবে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.৩৭ টাকা। আর বিগত পাঁচটি আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩.৩০ টাকা। ২০২০ সালের ৩০ জুন কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ টাকায়।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস।

কোম্পানিটির সম্মতিপত্র দেওয়ার তারিখ থেকে পরবর্তী পাঁচ বছর বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না বলে কমিশন জানিয়েছে। এছাড়া সাবসিডিয়ারিতে সব সময় ন্যূনতম ৫১ শতাংশ শেয়ার ধারণ করতে হবে।

এএস