• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
অর্থ বছরের প্রথম ছয় মাস

সোনালী পেপারের মুনাফা বেড়েছে ২৯.৩৭ শতাংশ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৫, ২০২১, ১২:২৬ এএম
সোনালী পেপারের মুনাফা বেড়েছে ২৯.৩৭ শতাংশ

ঢাকা : শেয়ারবাজারে তালিকাভুক্ত সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেডের চলতি অর্থবছরের (২০২০-২১) প্রথম ছয় মাসে (জুলাই-ডিসেম্বর : ২০) মুনাফা বেড়েছে ২৯.৩৭ শতাংশ।

রোববার (২৪ জানুয়ারি) কোম্পানিটির বোর্ড সভায় অনিরিক্ষীত আর্থিক প্রতিবেদন অনুমোদিত হয়।

কোম্পানি সূত্রে জানা গেছে, কোম্পানিটির চলতি অর্থবছরের ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২০) কর পরবর্তী মুনাফা হয়েছে ৩ কোটি ৭৮ লাখ ২৪ হাজার টাকা। যা গত বছরের একই সময় ছিল ২ কোটি ৯৩ লাখ ১৩ হাজার। এ হিসাবে কোম্পানিটির মুনাফা বেড়েছে ২৯.৩৭ শতাংশ।

পেপার ও প্রিন্টিং খাতের এ কোম্পানিটির চলতি অর্থবছরের ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২০) শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.২৭ টাকা। যার পরিমাণ আগের অর্থবছরের একই সময়ে হয়েছিল ১.৯৪ টাকা।

এদিকে কোম্পানিটির চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২০) ইপিএস হয়েছে ১.৫৮ টাকা। যার পরিমাণ আগের অর্থবছরের একই সময়ে হয়েছিল ১.০৮ টাকা।

৩১ ডিসেম্বর ২০২০ কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩১০.১৬ টাকায়।

শেয়ারবাজারে ‘জেড’ ক্যাটাগরিতে লেদদেন হওয়া এ কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৯-২০ অর্থবছরের ব্যবসায় শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস, মোট ১৫ শতাংশ লভ্যাংশ প্রদান করে।  এরফলে খুব শিগগিরই সোনালী পেপারকে স্টক এক্সচেঞ্জের ‘জেড’ ক্যাটাগরি থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত করা হবে।

সোনালীনিউজ/এলএ

Wordbridge School
Link copied!