• ঢাকা
  • সোমবার, ১৯ এপ্রিল, ২০২১, ৬ বৈশাখ ১৪২৮
abc constructions

সিএসই ও রয়েল ক্যাপিটালের মধ্যে এপিআই শেয়ারিং চুক্তি


নিজস্ব প্রতিবেদক মার্চ ৮, ২০২১, ০৪:২০ পিএম
সিএসই ও রয়েল ক্যাপিটালের মধ্যে এপিআই শেয়ারিং চুক্তি

ফাইল ফটো

ঢাকা: চিটাগাং স্টক এক্সচেঞ্জ লিমিটেড (সিএসই) এবং রয়েল ক্যাপিটাল লিমিটেডের মধ্যে এপিআই শেয়ারিং চুক্তি সম্পন্ন হয়েছে। এর মাধ্যমে রয়েল ক্যাপিটাল লিমিটেড গ্রাহকদের সেবা প্রদানে আরেক ধাপ এগিয়ে গেল।

সোমবার (৮ মার্চ) সিএসই’র ঢাকাস্থ অফিসে এই দ্বি-পাক্ষিক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। এতে সিএসই’র ব্যবস্থাপনা পরিচালক মামুন-উর-রশিদ এবং রয়েল ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম. মুনির আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি সই করেন। 

এসময় সিএসই’র ব্যবস্থাপনা পরিচালক বলেন, “এই চুক্তি কার্যক্রমের আওতায় পর্যায়ক্রমে সব ডুয়েল ট্রেকহোল্ডার কোম্পানীসমূহকে আনার প্রক্রিয়া চলছে এবং অব্যাহত থাকবে।”

রয়েল ক্যাপিটাল লি. এর ব্যবস্থাপনা পরিচালক বলেন, “এই চুক্তির মাধ্যমে সিএসই এবং রয়েল ক্যাপিটাল লিমিটেডের মধ্যকার বন্ধন আরো দৃঢ় হলো এবং ভবিষ্যতে সমন্বিত কাজ করার ক্ষেত্র আরো প্রসারিত হল”।

অনুষ্ঠানে সিএসই’র উপ-মহাব্যবস্থাপক এবং আইটি সার্ভিসেস এর প্রধান হাসনাইন বারী, রয়েল ক্যাপিটাল লিমিটেডের আইটি হেড মোহাম্মদ রফিকুল ইসলাম এবং উভয় প্রতিষ্ঠানের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইতিমধ্যে বেশ কিছু ট্রেকহোল্ডার কোম্পানী মিলেনিয়াম ম্যাচিং ইঞ্জিনে এপিআইয়ের (এপ্লিকেশনপ্রোগ্রামইন্টারফেস) সাথে সংযোগ নিয়ে নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেমের (ওএমএস) মাধ্যমে লেনদেন করার জন্য সিএসইতে আবেদন করেছে। এর মধ্যে বেশ কিছু ট্রেকহোল্ডার কোম্পানী এই চুক্তি স্বাক্ষর করেছে এবং গত ডিসেম্বর-এ ইউএফটিসিএলের সাথে এই চুক্তি সম্পাদিত হয়। 

শীর্ষ ব্রোকারেজ লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড এবং সিএসই গত ২০১৫ সালে প্রথম এই চুক্তি সম্পাদন করে এবং লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড সফলতার সাথে নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেমের (ওএমএস) মাধ্যমে সিএসইতে লেনদেন সম্পন্ন করে আসছে।

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School