• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সবজির বাজার স্থিতিশীল, কমেছে পটল ও ঢেঁড়সের দাম 


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৯, ২০২১, ১২:০৩ পিএম
সবজির বাজার স্থিতিশীল, কমেছে পটল ও ঢেঁড়সের দাম 

ঢাকা : রাজধানীতে সবজির সরবরাহ কমে গেলেও বাজার স্থিতিশীল রয়েছে। ফলে বেশ কিছুদিন ধরে যে সবজির দাম ক্রেতাদের স্বস্তি দিচ্ছিল তা এখনও অব্যহত রয়েছে।

বাজারে নতুন আসা সবজির দাম আকাশচুম্বি হলেও কমতে শুরু করেছে পটল ও ঢেঁড়সের দাম। অন্যদিকে সপ্তাহের ব্যবধানে কেজিতে ২০ থেকে ২৫ টাকা বেড়েছে পেঁয়াজের দাম।

শুক্রবার (১৯ মার্চ) খিলগাঁও বাজারে দেখা যায়, প্রতিকেজি টমেটো বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা। শিম বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়। শশার কেজি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকার মধ্যে। বেগুন ৩০ থেকে ৪০০ টাকা, পেঁপে ২৫ থেকে ৩০ টাকা এবং গাজর ২০ থেকে ৩০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। 

শীতকালিন সবজি বাজারে আসার পর থেকেই এ সবজিগুলোর দাম অপরিবর্তিত রয়েছে। একইভাবে গত সপ্তাহের মতো প্রতিটি ফুলকপি ও বাঁধাকপি বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকায়। একেকটি লাউ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়।

তবে চড়া দামে বিক্রি হচ্ছে বাজারে আসা নতুন সবজি হিসেবে সজনে ডাটা। তবে এ সবজিটি বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজি। তবে গত সপ্তাহের ৮০ টাকা কেজির পটল ও ঢেড়স বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে। এদিকে কিছুদিন স্থিতিশীল থেকে আবারও বেড়েগেছে পেয়াজের ঝাজ। ৩৫ থেকে ৪০ টাকা কেজির পেয়াজ ২০ টাকা বেড়েছে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকা।

সোনালীনিউজ/এসআই/আরএইচ

Wordbridge School
Link copied!