• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১, ২ বৈশাখ ১৪২৮
abc constructions

বাণিজ্য সংগঠনের নির্বাচন: স্থগিতাদেশ দেওয়ার একদিন পরই প্রত্যাহার


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ৭, ২০২১, ০৬:৪২ পিএম
বাণিজ্য সংগঠনের নির্বাচন: স্থগিতাদেশ দেওয়ার একদিন পরই প্রত্যাহার

ফাইল ছবি

ঢাকা: বাণিজ্য মন্ত্রণালয়ের লাইসেন্সপ্রাপ্ত সকল বাণিজ্য সংগঠনের সাধারণ সভা ও কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠানের জন্য আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় বাড়ানো হয়েছে। একইসঙ্গে লাইলেন্সপ্রাপ্ত সকল বাণিজ্য সংগঠন সরকারি নির্দেশনা অনুসরণ করে স্বাস্থ্যবিধি প্রতিপালনপূর্বক তাদের সুবিধাজনক সময়ে নির্বাচন করতে পারবে।

বুধবার (৭ এপ্রিল) নতুন নির্দেশনা জারি করে বাণিজ্য সংগঠনসহ সংশ্লিষ্টদের কাছে পাঠিয়েছে মন্ত্রণালয়।

এর আগে গতকাল ৬ এপ্রিল বাণিজ্য মন্ত্রণালয় করোনার কারণে বাণিজ্য সংগঠনগুলোর নির্বাচনে স্থগিতাদেশ দেয়। কিন্তু স্থগিতাদেশ দেওয়ার একদিন পরই তা প্রত্যাহার করে নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের আজকের নির্দেশনায় জানানো হয়, বাণিজ্য মন্ত্রণালয়ের ৬ এপ্রিলের  ২৬.০০.০০০০.১৫৭.৯৯.০০১.১৮.১৬৪ নম্বর স্মারকের কোভিড-১৯ এর বিস্তার রোধকরে জনসমাগম রোধে বাণিজ্য মন্ত্রণালয়ের লাইসেন্সপ্রাপ্ত সকল সংগঠনের বার্ষিক সাধারণ সভা ও কার্যনিবার্হী পরিষদের নির্বাচন অনুষ্ঠানের জন্য আগামী ৩১ ডিসেম্বর ২০২১ পর্যন্ত সময় বৃদ্ধি করা হয়েছে।

বর্ধিত সময়ের মধ্যে বাণিজ্য মন্ত্রণালয় হতে লাইসেন্সপ্রাপ্ত সকল বাণিজ্য সংগঠন সরকারি নির্দেশনা অনুসরণ করে স্বাস্থ্যবিধি প্রতিপালনপূর্বক তাদের সুবিধাজনক সময়ে সংগঠনের বার্ষিক সাধারণ সভা ও কার্যর্নিবাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠান করতে পারবে।

উল্লেখ্য, যে সকল বাণিজ্য সংগঠন স্বাস্থ্যবিধি মেনে বার্ষিক সাধারণ সভা আয়োজন এবং নির্বাচন বোর্ড কর্তৃক ঘোষিত তফসিল মোতাবেক নির্বাচন প্রক্রিয়া চলামান রেখেছে সে সকল বাণিজ্য সংগঠনের বার্ষিক সাধারণ সভা এবং নির্বাচন সম্পন্ন করতে কোনো বাধা নেই।

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School