• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বেগুনের বাজারে আগুন


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৪, ২০২১, ০২:০৪ পিএম
বেগুনের বাজারে আগুন

ঢাকা : রমজানের শুরুতে বেগুনের বাজারে লেগেছে আগুন। সোমবার ৪০ টাকা কেজি দরে বিক্রি হওয়া বেগুন আজ বুধবার কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৮০-৯০ টাকা। বেগুনের পাশাপাশি শসাও বিক্রি হচ্ছে একই দামে।

অস্বাভাবিক হারে দাম বাড়ায় ক্রেতারা চরম ক্ষুব্ধ। তারা বলেন, দেশে কোনো আইন-কানুন নেই। যে যার মতো দাম বাড়াচ্ছে। আর আমাদের ভুগতে হচ্ছে। নয় তো দুদিনের ব্যবধানে কেজি প্রতি ৪০-৫০ টাকা বেড়েছে বেগুনের দাম, এটা কি হয়? ব্যবসায়ীরা ইচ্ছা করে দাম বাড়াচ্ছে। তারা বলেন, রোজার মাসে জুলুম আল্লাহ বরদাস্ত করব না।

ব্যবসায়ীরা বলছেন, রোজায় বেগুনের চাহিদা বেড়েছে। লকডাউন শুরু হয়েছে। বাজারে মাল নেই। ফলে বেগুণের দাম বেড়েছে। আমাদের বেশি দামে বিক্রি ছাড়া উপায় নেই।

রাজধানীর বাড্ডা এলাকার বাজারগুলোতে দেখা গেছে, লম্বা বেগুন কোথাও ৮০, আবার কোথাও ৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আকারে ছোট ও মোটা বেগুন বিক্রি হচ্ছে ৭৫-৮০ টাকা কেজি দরে। অথচ সোমবার থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত এই বেগুন বিক্রি হয়েছে ৫০-৫৫ টাকা কেজি দের। এরপর দুপুর থেকে দাম বাড়া শুরু হয়েছে।

বুধবার (১৪ এপ্রিল) সকালে মধ্যবাড্ডা কাঁচাবাজার, মেরুল, উত্তর বাড্ডা এবং পাঁচতলা বাজারে ৮০-৯০ টাকা কেজি দরে ব্যবসায়ীরা বেগুন বিক্রি করছেন। তারা বলছেন, মাল সংকট, দাম বাড়তি। আরও বাড়বে। কারণ, লকডাউনে কাঁচামাল আসে খুব কম।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!