• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
abc constructions

বেগুনে বেকায়দা, অপরিবর্তিত মাছ-মাংস


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৬, ২০২১, ০২:৫২ পিএম
বেগুনে বেকায়দা, অপরিবর্তিত মাছ-মাংস

ঢাকা: করোনার প্রকোপ ঠেকাতে সরকার ঘোষিত কঠোর লকডাউনের রেশ পড়েছে বাজারে। বেড়ে গেছে সব ধরণের সবজির দাম।বেগুনের কেজি প্রায় ১০০ টাকা।নিন্মমানের টাও কিনতে হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা কেজি দরে। 

এছাড়া কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকা, লেবুর হালি ৪০ টাকা। আদা প্রতিকেজি ৮০ টাকা, রসুনের কেজি ১২০ টাকা। মুরি ৭০ টাকা কেজি।

বাজারে প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ৬৫-৭০ টাকায়। প্রতি কেজি বিআর-২৮ চাল বিক্রি হচ্ছে ৫২ থেকে ৫৪ টাকা, মিনিকেট ৬৫ টাকা, নাজির ৬৫-৬৮ টাকা, স্বর্ণা চাল ৪৮ টাকা, পোলাওয়ের চাল ১০০ টাকা।

খোলা ভোজ্যতেলর প্রতি লিটারের দাম ১৪০ টাকা, পাঁচ লিটারের বোতল ৬৬০ টাকা পুষ্টি ও বসুন্ধরা।

গত সপ্তাহের দামে এক ডজন লাল ডিম বিক্রি হচ্ছে ৯৫ টাকায়, হাঁসের ডিম ১৬০ থেকে ১৬৫ টাকা, দেশি মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ২০০ থেকে ২১০ টাকা।  

ব্রয়লার মুরগি কেজি বিক্রি হচ্ছে ১৫৫ টাকায়। সোনালি মুরগি (কক) ২৮০ টাকায়।

তবে বাজারে অপরিবর্তিত আছে গরু ও খাসির মাংস, মসলাসহ অন্যান্য পণ্যের দাম।

বাজারে প্রতি কেজি খাসি-বকরির মাংস বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৭৫০ টাকা, গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৫০ টাকা, মহিষ ৫৫০ থেকে ৫৮০ টাকা।

এসব বাজারে প্রতি কেজি রুই মাছের দাম বেড়ে (আকারভেদে) ২৫০ থেকে ৩৫০ টাকা, মাগুর মাছ ৬০০ টাকা, প্রতি এক কেজি শিং মাছ (আকারভেদে) বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪৫০ টাকায়, মৃগেল ১১০ থেকে ১৫০ টাকা, পাঙাস ১২০ থেকে ১৫০ টাকা, ইলিশ প্রতি কেজি (আকারভেদে) বিক্রি হচ্ছে ৮৫০ থেকে ১,০০০ টাকা, চিংড়ি প্রতি কেজি ৫০০ থেকে ৬০০ টাকা, বোয়ালমাছ প্রতি কেজি ৪০০ থেকে ৫০০ টাকা, কাতল ১৭০ থেকে ২৮০ টাকা, ফোলি মাছ ৩০০ থেকে ৪০০ টাকা, পোয়া মাছ ২০ আগের ২০০ থেকে ২৫০ টাকা, পাবদা মাছ ১৫০ থেকে ২৫০ টাকা, টেংরা মাছ ১৮০ থেকে ২০০ টাকা, টাটকিনি মাছ ১০০ টাকা, তেলাপিয়া ১৪০ টাকা, সিলভার কাপ ১০০ থেকে ১৪০ টাকা, কৈ দেশি মাছ ১৫০ থেকে ৭০০ টাকা, কাঁচকি ও মলা বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৪৫০ টাকা, আইর মাছ ৫০০, রিডা মাছ ২২০ টাকা ও কোরাল ৩০০ থেকে ৫০০ টাকা, গুড়া বাইলা ১২০ টাকা, রূপচাঁদা মাছ প্রতিকেজি ৫০০ থেকে ৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School