• ঢাকা
  • শুক্রবার, ০৬ আগস্ট, ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮
abc constructions

“শেয়ারবাজার আইসিইউতে, চোখ খুলেই দেখে দরবেশ বাবা চারদিকে ঘিরে আছে”


নিজস্ব প্রতিবেদক জুন ১৭, ২০২১, ০৪:২৮ পিএম
“শেয়ারবাজার আইসিইউতে, চোখ খুলেই দেখে দরবেশ বাবা চারদিকে ঘিরে আছে”

ফাইল ফটো

ঢাকা: বাংলাদেশে শেয়ারবাজার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে ভর্তি আছে বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য হারুনুর রশীদ। 

তিনি বলেন, আমি নিঃসন্দেহে বলব বাংলাদেশের শেয়ার বাজার ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালের আইসিইউতে ভর্তি আছে। সেখানে চোখ একটু খুলছে, আবার বন্ধ করছে। চোখ খুলেই দেখে দরবেশ বাবা চারদিকে ঘিরে আছে। তখন চোখ বন্ধ করে রাখে।

বৃহস্পতিবার (১৭ জুন) জাতীয় সংসদে ২০২১-২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

হারুনুর রশিদ বলেন, এবারের বাজেট অত্যন্ত বৈদেশিক নির্ভর। এবারের বাজেট ৫০ বছরের ইতিহাসে সবচেয়ে বেশি ঘাটতির বাজেট। এই বাজেট বাস্তবায়ন করোনাকালে মোটেই সম্ভব নয়। সেই দক্ষতাও নেই। এই মহাজোট সরকারের এটি ১৩তম বাজেট। এর আগে ১২টি বাজেট সংসদে উত্থাপিত হয়। কোনোটিই বাস্তবায়িত হয়নি।

তিনি বলেন, একটি রাষ্ট্রের আর্থিক কাঠামোতে দৃষ্টি দিতে গেলে সেখানে আর্থিক প্রতিষ্ঠানগুলোর অবস্থার দিকে তাকাতে হবে। ... ব্যাংকগুলো সাংঘাতিকভাবে আক্রান্ত। লাখ লাখ-কোটি কোটি টাকা ঋণ নিচ্ছে। কিন্তু ফেরত দিচ্ছে না। ঋণখেলাপি হচ্ছে না। তারা দেদারছে আনন্দ ফুর্তি করে ঘুরে বেড়াচ্ছে। যে কারণে ব্যাংকগুলো বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি। বঙ্গবন্ধু চিকিৎসক পরিষদের ডাক্তাররা এগুলোকে চিকিৎসা দিচ্ছে।

হারুনুর রশীদ আরও বলেন, আর অন্যান্য যে আর্থিক প্রতিষ্ঠান আছে, সেগুলো নিঃসন্দেহে একটি ভয়াবহ দুর্যোগ কবলিত। আইলা আক্রান্ত উপকূলীয় মানুষ যেমন বিপর্যস্ত, সমস্ত আর্থিক প্রতিষ্ঠানগুলো একই রকম।

সোনালীনিউজ/এমএইচ
 

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School