• ঢাকা
  • শনিবার, ৩১ জুলাই, ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮
abc constructions

১০৩৯ কোটি টাকা ব্যয়ে ১৫ ক্রয় প্রস্তাবে অনুমোদন


আর্ন্তজাতিক ডেস্ক জুন ২৩, ২০২১, ০৭:৪৮ পিএম
১০৩৯ কোটি টাকা ব্যয়ে ১৫ ক্রয় প্রস্তাবে অনুমোদন

ফাইল ফটো

ঢাকা: এক হাজার ৩৯ কোটি ৩৯ লাখ টাকা ব্যয়ে ১৫টি ক্রয় প্রস্তাবে অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এবারের সভায় বেশ কয়েকটি পুরনো প্রকল্পে কাজ বেড়ে যাওয়ায় অতিরিক্ত ব্যয় প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে।

বুধবার (২৩ জুন) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চুয়াল সভায় ক্রয় প্রস্তাবগুলো অনুমোদন দেওয়া হয়।  

সভা শেষে অর্থমন্ত্রী বলেন, অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১৮তম এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ২২তম সভা হয়েছে। অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ১টি এবং ক্রয় কমিটির অনুমোদনের জন্য ১৬টি প্রস্তাব উত্থাপন করা হয়।  ক্রয় কমিটির প্রস্তাবগুলোর মধ্যে বিদ্যুৎ বিভাগের ১০টি, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ২টি, রেলপথ মন্ত্রণালয়ের ১টি, খাদ্য মন্ত্রণালয়ের ১টি, জননিরাপত্তা বিভাগের ১টি এবং স্থানীয় সরকার বিভাগের ১টি প্রস্তাব ছিল। ক্রয় কমিটির অনুমোদিত ১৫টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ১,০৩৯ কোটি ৩৯ লাখ ৩২ হাজার ৮৬৮ টাকা।

তিনি বলেন, মোট অর্থায়নের মধ্যে জিওবি থেকে ব্যয় হবে ৬৩৫ কোটি ৫৩ লাখ ৭৯ হাজার ৩৩২ টাকা এবং বিশ্বব্যাংক, এডিবি, এএফডি, ইআইবি এবং ডানিডা হতে ঋণ ৪০৩ কোটি ৮৫ লাখ  ৫৩ হাজার ৫৩৬ টাকা।  অনুমোদিত প্রস্তাবগুলোর বিস্তারিত তথ্য জানাবেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব।

সভায় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব এবং উর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন। 

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School