• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

টানা ৭ কার্যদিবস পতনের লেনদেন শেয়ারবাজারে


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৯, ২০২১, ০৩:২৮ পিএম
টানা ৭ কার্যদিবস পতনের লেনদেন শেয়ারবাজারে

ফাইল ফটো

ঢাকা: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের চতুর্থ কার্যদিবস মঙ্গলবারও বড় পতন হয়েছে। আজকের দিন নিয়ে টানা সাত কার্যদিবস পতন হয়েছে শেয়ারবাজারে। এই সাত কার্যদিবসে ডিএসইর প্রধান সূচক কমেছে ৩৪৭ পয়েন্ট।

মঙ্গলবার (১৯ অক্টোবর) ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে সাত হাজার ২০ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫০৪ পয়েন্টে এবং দুই হাজার ৬৫৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৭টির, কমেছে ২৫৪টির এবং ৩৫টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

আলোচ্য দিনটিতে ডিএসইতে এক হাজার ৬৯২ কোটি ৮৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৮৯ কোটি ২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৩৯৩ কোটি ৮৩ লাখ টাকার।

অন্যদিকে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৫১১ পয়েন্টে। সিএসইতে আজ ২৯৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭২টির দর বেড়েছে, কমেছে ২০৪টির আর ২২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৮ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!