• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮

নভেম্বরে শেয়ারবাজারে বিনিয়োগকারী বেড়েছে ৯ হাজার


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৩, ২০২১, ০৩:৩৯ পিএম
নভেম্বরে শেয়ারবাজারে বিনিয়োগকারী বেড়েছে ৯ হাজার

ঢাকা: শেয়ারবাজারের প্রতি আকৃষ্ট হয়ে নভেম্বর মাসে নতুন করে ৯ হাজার বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খুলেছে বিনিয়োগকারীরা। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, অক্টোবর মাসের শেষ দিন শেয়ারবাজারে বিও হিসাব ছিল ২০ লাখ ১০ হাজার ৫০০টি। আর নভেম্বর মাসের শেষ দিন বিও হিসাব ২০ লাখ ১৯ হাজার ৭৮৩টিতে দাঁড়ায়। অর্থাৎ নভেম্বর মাসে ৯ হাজার ২৮৩টি বিও হিসাব বেড়েছে।

নভেম্বর মাসে পুরুষদের বিও হিসাব ৭ হাজার ২৬টি বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৫৪টিতে। অক্টোবর মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৪ লাখ ৯৩ হাজার ৮২৮টিতে। আর নভেম্বর মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব দুই হাজার ১৪৩টি বেড়ে পাঁচ লাখ তিন হাজার ৬৯৬টিতে দাঁড়িয়েছে। অক্টোবর মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল পাঁচ লাখ এক হাজার ৫৫৩টিতে। অক্টোবর মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৫ হাজার ১১৯টি। কোম্পানি বিও ১১৪টি বেড়ে নভেম্বর মাসের শেষ দিন দাঁড়িয়েছে ১৫ হাজার ২২৩টিতে।

নভেম্বর মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৯ হাজার ৮৩৬টি বিও হিসাব বেড়েছে। এর মাধ্যমে নভেম্বর মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৯ লাখ ১৪ হাজার ৭০৯টিতে। যা অক্টোবর মাসের শেষ দিন ছিল ১৯ লাখ ৪ হাজার ৮৭৩টিতে।

নভেম্বর মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৬৬৭টি বিও হিসাব কমে দাঁড়িয়েছে ৮৯ হাজার ৮৪১টিতে। অক্টোবর মাসের শেষ দিন বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৯০ হাজার ৫০৮টিতে।

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System