• ঢাকা
  • সোমবার, ২৩ মে, ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

ফুলেল শুভেচ্ছায় সিক্ত মোহাম্মদ ইউনুছ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৮, ২০২২, ০৫:০০ পিএম
ফুলেল শুভেচ্ছায় সিক্ত মোহাম্মদ ইউনুছ

ঢাকা: শাহ্জালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ইউনুছ গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক এবং অনলাইন নিউজ পোর্টাল সোনালীনিউজের প্রকাশক মোহাম্মদ ইউনুছ। 

গত বুধবার (৫ জানুয়ারি) ব্যাংকের ৩৩৩তম পর্ষদ সভায় সর্বসম্মতিক্রমে তাকে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়। একদিন পর বৃহস্পতিবার ইউনুছ গ্রুপের ধানমন্ডিস্থ নিজস্ব কার্যালয়ে মোহাম্মদ ইউনুছকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান গ্রুপের বিভিন্ন অঙ্গ প্রতিষ্ঠান। 

মোহাম্মদ ইউনুছকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন সোনালীনিউজের সম্পাদক মো. তাজুল ইসলাম এবং নির্বাহী সম্পাদক সাইফুদ্দিন ইমন।

প্রথমে মোহাম্মদ ইউনুছকে অভিনন্দন জানিয়ে ফুল দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন ইউনুছ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের একটি প্রতিনিধি দল এবং সোনালীনিউজের সাংবাদিকবৃন্দ। পরে ধারাবাহিকভাবে গ্রুপের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, সোনালী আইটি, গ্যালাক্সি ফ্লাইং একাডেমি, শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ, ওয়াইএসআর লজেস্টিক লিমিটেড এবং গ্রুপের পার্সেস ডিপার্টমেন্টের প্রতিনিধি দল পৃথকভাবে ফুলের তোড়া নিয়ে বিশিষ্ট এই ব্যবসায়ীকে শুভেচ্ছা জানান। 

এছাড়া একই দিনে মোহাম্মদ ইউনুছকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান সোর্স এশিয়া এইচকে লিমিটেড, এগ্রো সোর্স (বিডি) লিমিটেড, জিস্ট ইন্ডাস্ট্রিয়াল কোম্পানি লিমিটেড এবং দ্যা কটন রোস ফ্যাশন লিমিটেড এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইঞ্জিনিয়ার কামরুল হাসান।

নবনির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ ১৯৫৮ সালে মুন্সীগঞ্জের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বিশিষ্ট শিল্পপতি এবং ব্যবসায়ী মোহাম্মদ ইউনুছ তিন দশকের অধিক সময় যাবৎ কাগজ, আইটি, ইন্স্যুরেন্স, মার্চেন্ট ব্যাংক, এগ্রো সেক্টর, বস্ত্র ও হিমাগার শিল্প-বাণিজ্যের সাথে জড়িত রয়েছেন। 

মোহাম্মদ ইউনুছ সোবহান আইস এ্যান্ড কোল্ড স্টোরেজ লিমিটেড, ইউনুছ কোল্ড স্টোরেজ লিমিটেড, অনন্ত পেপার মিলস্ লিমিটেড, ইউনুছ পেপার মিলস্ লিমিটেড, ইউনুছ ফাইন পেপার মিলস্ লিমিটেড, ইউনুছ স্পিনিং মিলস্ লিমিটেড, সোনালী পেপার এ্যান্ড বোর্ড মিলস্ লিমিটেড, শরীফ কোল্ড স্টোরেজ লিমিটেড, ইউনুছ নিউজপ্রিন্ট মিলস্ লিমিটেড এবং ইউনুছ অফসেট পেপার মিলস্ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক। 

অনলাইন সংবাদ মাধ্যম সোনালীনিউজ ডটকম-এর প্রকাশক মোহাম্মদ ইউনুছের ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি শিক্ষা ক্ষেত্রেও উল্লেখযোগ্য অবদান রয়েছে। 

তিনি ফারইস্ট ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য, ওয়ার্ড ব্রীজ স্কুলের চেয়ারম্যান এবং গ্যালাক্সি ফ্লাইং একাডেমী লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক।

মোহাম্মদ ইউনুছ বহু সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সাথে দীর্ঘদিন যাবৎ জড়িত রয়েছেন। তিনি বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি এবং কুর্মিটোলা গলফ ক্লাবের আজীবন সদস্য।

গত বুধবার (০৫ জানুয়ারি) ব্যাংকের পরিচালক পর্ষদের ওই সভায় সর্বসম্মতিক্রমে মহিউদ্দিন আহমেদ ও মোহাম্মদ গোলাম কুদ্দুসকে যৌথভাবে পর্ষদের ভাইস-চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে। 

নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ ১৯৫৫ সালে ঢাকা জেলার বংশালে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চার দশক যাবৎ ব্যবসা-বাণিজ্যের সাথে সম্পৃক্ত। 

বিশিষ্ট ব্যবসায়ী মহিউদ্দিন আহমেদ রূপসা ট্রেডিং কর্পোরেশন এবং মহিউদ্দিন অটো হাউজ এর স্বত্বাধিকারী। তাছাড়া তিনি মহিউদ্দিন এন্ড কোম্পানী এবং প্যাসিফিক অটোমোবাইলস-এর চেয়ারম্যান। তিনি শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ ও ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেড-এর একজন স্পন্সর শেয়ার হোল্ডার। 

নতুন ভাইস-চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ ও মোহাম্মদ গোলাম কুদ্দুস।

মহিউদ্দিন আহমেদ সাউথইস্ট ইউনিভার্সিটি এর প্রাক্তন ভাইস-চেয়ারম্যান এবং গভর্নিং বোর্ডের সদস্য। তাছাড়া তিনি বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই) এর একজন পরিচালক। তিনি বহু সামাজিক ও কল্যাণমূলক প্রতিষ্ঠানের সাথেও দীর্ঘদিন যাবৎ জড়িত রয়েছেন।

নবনির্বাচিত অপর ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ গোলাম কুদ্দুস ১৯৫৪ সালে নোয়াখালী জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি খান মডার্ণ হসপিটাল লিমিটেডের প্রতিনিধি হিসেবে ব্যাংকে প্রতিনিধিত্ব করছেন। 

গোলাম কুদ্দুস আনোয়ার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করার পর ১৯৮৩ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ে কর্মজীবন শুরু করেন। 

এছাড়াও বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে এবং প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন গোলাম কুদ্দুস আনোয়ার।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System