• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন মোহাম্মদ ইউনুছ


নিজস্ব প্রতিনিধি জানুয়ারি ২৫, ২০২২, ০৬:৫৯ পিএম
জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন মোহাম্মদ ইউনুছ

সোনালীনিউজ ডটকম পরিবারের পক্ষ থেকে ইউনুছ গ্রুপের চেয়ারম্যানকে শুভেচ্ছা

ঢাকা : দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান ইউনুছ গ্রুপের চেয়ারম্যান, শাহজালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ও সোনালীনিউজ ডটকম-এর প্রকাশক মোহাম্মদ ইউনুছের ৬৪তম জন্মদিন আজ (২৫ জানুয়ারি)। এ উপলক্ষ্যে গ্রুপের ৩৬টি অঙ্গ প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুলে ফুলে শুভেচ্ছা জানানো হয়েছে। এ সফল উদ্যোক্তার জন্মদিনে শুভেচ্ছা জানাতে ফুলের তোড়া ও কেক কাটার আয়োজন করা হয়। 

সোনালীনিউজ ডটকম-এর পরিবারের পক্ষ থেকে এই গুণী শিল্পপতিকে জন্মদিন শুভেচ্ছা জানানো হয়। এ সময় ইউনুছ গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) জাবেদ নোমান, পরিচালক কামরুল ইসলাম, সোনালীনিউজ ডটকম-এর সম্পাদক মো. তাজুল ইসলামসহ সোনালীনিউজ ডটকম, সোনালী আইটি, সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড ও সোনালী ড্রেজারসহ অঙ্গ প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এছাড়া ইউনুছ গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট, ঢাকা ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড এবং সোনালী আইটির পক্ষ থেকে এই গুণী শিল্পপতিকে জন্মদিন শুভেচ্ছা জানানো হয়। 

নিজের জন্মদিনে অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বিশিষ্ট শিল্প উদ্যোক্তা মোহাম্মদ ইউনুছ বলেন, ‘জন্মদিন মানে জীবন থেকে একটি বছর ঝড়ে যাওয়া। পৃথিবীর থেকে একটি বছর কমে যাওয়া। মৃত্যুর আরো কাছে চলে যাওয়া। তবুও জন্ম দিন পৃথিবীর সবার কাছে শ্রেষ্ঠ একটা দিন।’

তিনি আরও বলেন, ‘জন্মদিন নিয়ে বিশাল আয়োজন হবে, সেটা আমার পছন্দ না। ছোট ও সাধারণ হয়েই দিনটি উপভোগ করতে চাই।’

ইউনুছ গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা ফুল দিয়ে চেয়ারম্যানকে শুভেচ্ছা জানাচ্ছেন

দেশ ও মানবতার সেবায় জোড়ালো ভূমিকা রাখতে সফল এই উদ্যোক্তা সবার দোয়া ও সহযোগিতা প্রার্থনা করেন। একইসঙ্গে বিশেষ এই দিনে শুভেচ্ছা জানানোর জন্য সবাইকে তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে সৃষ্টিকর্ততার নিকট সবার সুস্থ্যতা ও মঙ্গলের জন্য দোয়া করেন। 

দেশের বিশিষ্ট শিল্পপতি এবং ব্যবসায়ী মোহাম্মদ ইউনুছ তিন দশকের অধিক সময় যাবৎ কাগজ, আইটি, ইন্স্যুরেন্স, মার্চেন্ট ব্যাংক, এগ্রো সেক্টর, বস্ত্র ও হিমাগার, শিল্প-বাণিজ্যের সাথে জড়িত রয়েছেন।

প্রাণবন্ত ও নান্দনিক মানুষ মোহাম্মদ ইউনুছ বর্তমানে অন্তত ৩৬টি ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাবস্থাপনা পরিচালক। একই সঙ্গে তিনি শাহজালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান, এক্সপ্রেস ইন্স্যুরেন্স লি.-এর পৃষ্ঠপোষক, এভিয়েশন অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ’র (এওএবি) সদস্য এবং ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-এর ট্রাস্টি বোর্ডের সদস্য। ওয়ার্ড ব্রীজ স্কুলের চেয়ারম্যান এবং গ্যালাক্সী ফ্লাইইং একাডেমী লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক।

মোহাম্মদ ইউনুছ সোবহান আইস এ্যান্ড কোল্ড স্টোরেজ লিমিটেড, ইউনুছ কোল্ড স্টোরেজ লিমিটেড, অনন্ত পেপার মিলস্ লিমিটেড, ইউনুছ পেপার মিলস্ লিমিটেড, ইউনুছ ফাইন পেপার মিলস্ লিমিটেড, ইউনুছ স্পিনিং মিলস্ লিমিটেড, সোনালী পেপার এ্যান্ড বোর্ড মিলস্ লিমিটেড, শরীফ কোল্ড স্টোরেজ লিমিটেড, ইউনুছ নিউজপ্রিন্ট মিলস্ লিমিটেড এবং ইউনুছ অফসেট পেপার মিলস্ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক।

জন্মদিনে ফুলেল শুভেচ্ছা সিক্ত ইউনুছ গ্রুপের চেয়ারম্যান

তিনি অনলাইন সংবাদপত্র সোনালীনিউজ ডটকম এর প্রকাশক। ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি শিক্ষা ক্ষেত্রেও তাঁর উল্লেখযোগ্য অবদান রয়েছে। তিনি বহু সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সাথে দীর্ঘদিন যাবৎ জড়িত রয়েছেন। তিনি বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি এবং কুর্মিটোলা গলফ ক্লাবের আজীবন সদস্য।

শিল্পায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ‘দেশবন্ধু চিত্তরঞ্জন দাশ পুরস্কারে’ ভূষিত হয়েছেন মোহাম্মদ ইউনুছ।

তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সদস্য ছিলেন।

এছাড়া সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (সিসিআই) আজীবন সদস্য তিনি।

তার নেতৃত্বে ইউনুছ গ্রুপ বাংলাদেশের শিল্প ক্ষেত্রে দ্রুততম সমৃদ্ধি লাভ করেছে। ১৯৮১ সালে কোল্ড স্টোরেজ ব্যবসা দিয়ে শুরু করে ৪১ বছরে দেশের শিল্প ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সরাসরি প্রায় তিন হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখছে ইউনুছ গ্রুপ।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!