• ঢাকা
  • রবিবার, ২৯ মে, ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

রেমিট্যান্স অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক


নিজস্ব প্রতিবেদক মে ১২, ২০২২, ০৯:১৪ পিএম
রেমিট্যান্স অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক

ঢাকা: বৈধ পথে প্রবাসী আয় বাংলাদেশ আনায় বিশেষ ভূমিকার জন্য বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড লাভ করেছে ইসলামী ব্যাংক।

বৃহস্পতিবার (১২ মে) ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। 

ইসলামী ব্যাংকের পক্ষে পুরস্কার গ্রহণ করেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা।

এ বছর সাধারণ পেশাজীবি, বিশেষজ্ঞ পেশাজীবি ও ব্যবসায়ী ক্যাটাগরিতে ৫৩টি এবং প্রতিষ্ঠানিক পর্যায় সর্বোচ্চ রেমিট্যান্স আহরণকারী এক্সচেঞ্জ হাউস ও ব্যাংক ক্যাটাগরিতে ১৪টি পুরষ্কার প্রদান করছে বাংলাদেশ ব্যাংক। কেন্দ্রীয় ব্যাংক সপ্তম বারের মতো এই আয়োজনটি করেছে।

বাংলাদেশ ব্যাংকের এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবির, অর্থ মন্ত্রণালয় আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলিম উল্লাহ, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড.আহমেদ মুনিরুছ সালেহীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফরাহ মো. নাছের।

এসময় আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলিম উল্লাহ বলেন, বাংলাদেশ ছোট দেশ হতে পারে কিন্তু রেমিট্যান্সের দিক থেকে ভালো অবস্থানে আছে। ভবিষ্যতে যাতে রেমিট্যান্সের পরিমাণ বাড়ে তা নিয়ে সরকার কাজ করছে। আর বৈধ পথে রেমিট্যান্স আনার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

স্বাগত বক্তব্যে ডেপুটি গভর্নর আবু ফরাহ মোঃ নাছের বলেন, সম্প্রতি আকু বিল পরিশোধের ফলে ৪৪ বিলিয়ন রিজার্ভ থেকে কিছুটা কমে গেছে। তাই রিজার্ভ বাড়াতে বৈধ পথে রেমিট্যান্স বৃদ্ধিতে প্রবাসীদের আরও এগিয়ে আসতে হবে। এবং বৈধ পথে রেমিট্যান্স আনার জন্য সংশ্লিষ্ট সকলকে প্রবাসীদের সহোযোগিতা করতে হবে।

একই সঙ্গে হুন্ডির মাধ্যমে পাঠানো অর্থের অপকারিতা, সন্ত্রাসী অর্থায়ন বিষয়ে প্রবাসীদের আরও সচেতন করতে হবে। বর্তমানে আরও কয়েকটি দেশে শ্রমভিসা দিচ্ছে এতে প্রবাসী আয় আরও বাড়বে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System