• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পি কে হালদারের সম্পদ ও শেয়ার বাজেয়াপ্তের নির্দেশ


আবদুল হাকিম মে ১৯, ২০২২, ০৯:১৮ পিএম
পি কে হালদারের সম্পদ ও শেয়ার বাজেয়াপ্তের নির্দেশ

ঢাকা: ভারতে গ্রেপ্তার হওয়ার প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) অস্থাবর সম্পদ কোম্পানির শেয়ার বাজেয়াপ্ত (Freeze) করার জন্য সিডিবিএলকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। 

বৃহস্পতিবার (১৯ মে) সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) ব্যবস্থাপনা পরিচালক বরাবর এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে। 

তথ্য মতে, মহানগর দায়রা জজ ও মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে দুর্নীতি মামলার রায়ে বিজ্ঞ আদালত আসামী প্রশান্ত কুমার হালদার-এর তফসিলে বর্ণিত অস্থাবর সম্পদসমূহ অবরুদ্ধ (Freeze) করার আদেশ দেন। 

এ সংক্রান্ত চিঠির একটি করে কপি ঢাকা স্টক এক্সচেঞ্জ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক এবং বিএসইসির চেয়ারম্যানের দপ্তরে পাঠানো হয়েছে। 

এর আগে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ মাথায় নিয়ে বিদেশে পাড়ি জমানো এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদারকে (পি কে হালদার) ভারতের পশ্চিমবঙ্গ থেকে গ্রেপ্তার করা হয়। 

পি কে হালদারের বিরুদ্ধে প্রায় তিন হাজার ৬০০ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ রয়েছে। বেশ কিছু আর্থিক প্রতিষ্ঠানে দায়িত্ব পালনকালে এই অর্থপাচার করেছিলেন তিনি। তাকে গ্রেপ্তার করতে রেড অ্যালার্ট জারি করেছিল ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ অর্গানাইজেশন (ইন্টারপোল)।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!