• ঢাকা
  • শনিবার, ২৫ জুন, ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

আলিফ ইন্ডাস্ট্রিজের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন


নিজস্ব প্রতিবেদক মে ২৩, ২০২২, ০৬:২৪ পিএম
আলিফ ইন্ডাস্ট্রিজের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন

ঢাকা: পুঁজিবাজারে কোম্পানি আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সোমবার (২৩ মে) বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে ৮২৪তম সভায় বন্ডটির এ অনুমোদন দেওয়া হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও দায়িত্বপ্রাপ্ত মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কোম্পানিটি আনসিকিউরড, ফ্লোটিং রেট, কনভার্টেবল বন্ডের কিছু শর্ত দিয়ে  অনুমোদন করা হয়েছে। যেমন ব্যাংক, বীমা কোম্পানি, আর্থিক প্রতিষ্ঠান, করপোরেট ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের মাঝে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ডটি ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে তালিকাভুক্ত একটি কোম্পানির অংশীদারীত্ব গ্রহণ এবং উক্ত কোম্পানির ব্যাংক দায় পরিশোধ, মেশিনারি ক্রয়, ওয়ার্কিং ক্যাপিটাল ও বন্ড ইস্যু সংক্রান্ত যাবতীয় ব্যয় বহন করবে। 

এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মুল্য ১ লক্ষ টাকা। বন্ডটির ট্রাস্টি এবং ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করবে বাংলাদেশ জেনারেল ইনসুরেন্স কোম্পানি লিমিটেড এবং বেঙ্গল ইনভেস্টমেন্ট লিমিটেড। এছাড়াও বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে তালির্ভুক্ত করার জন্য শর্ত দেওয়া হয়।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System