• ঢাকা
  • বুধবার, ১০ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

পদ্মা সেতুর একক টোল আদায়ে যমুনা ব্যাংক


নিজস্ব প্রতিবেদক জুন ২৪, ২০২২, ০৮:২২ পিএম
পদ্মা সেতুর একক টোল আদায়ে যমুনা ব্যাংক

ঢাকা: ৩৭টি ব্যাংকের প্রতিযোগিতার পর পদ্মা সেতুর দুই পাড়ে টোল আদায়ের দায়িত্ব পেয়েছে যমুনা ব্যাংক। এই তথ্য জানিয়েছেন ব্যাংকটির চেয়ারম্যান আলহাজ্ব নুর মুহাম্মাদ।

শুক্রবার (২৪ জুন) স্বপ্নের পদ্মা সেতু’র উদ্বোধন উপলক্ষে যমুনা ব্যাংকের আয়োজনে রাজধানীর হাতিরঝিলকে সাজানোর বিষয়ে মধুবাগ ব্রিজের উত্তর প্রান্তে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

নুর মোহাম্মদ বলেন, কৃতজ্ঞতা আমার ব্যাংকের বোর্ডকে। সেই সঙ্গে কৃতজ্ঞতা জানাই সরকারসহ যারা আমাদের পদ্মা সেতু কার্যক্রমে টোল আদায়ে সম্পৃক্ত করেছেন। ৩৭টি ব্যাংকের প্রতিযোগিতার পর পদ্মা সেতুর দুই পাড়ে টোল আদায়ে যমুনা ব্যাংককে দায়িত্ব দিয়েছেন। যেখানে বছরে হাজার কোটি টাকার টোল আদায় হওয়ার সম্ভাবনা রয়েছে।

যমুনা ব্যাংক চেয়ারম্যান বলেন, বিশ্বব্যাংক পদ্মা সেতু থেকে মুখ ফিরিয়ে নেওয়ার পর অনেকেই মুখ ফিরিয়ে নিচ্ছিলেন। যমুনা ব্যাংককে যখন বলা হলো- আমি আমার ব্যাংকের সহযোগিতায়, বোর্ডের সহযোগিতায় পদ্মা সেতুর কাজে সাহসী পদক্ষেপ নেই। প্রথমে ৬০০ কোটি টাকা ঋণ দেই। সে টাকা আমরা ফেরত পেয়েছি মুনাফাসহ। তাই বলবো- আজ পদ্মা সেতু ঘিরে যমুনা ব্যাংকের সঙ্গে সারা বিশ্বের মাঝে এর উদ্বোধনের আনন্দ ছড়িয়ে যাক।

তিনি আরো বলেন, আজ স্বপ্ন ছোঁয়ার সময়ে যমুনা ব্যাংকে হাতিরঝিলের প্রায় ২৫ কিলোমিটার আলোকসজ্জা করার অনুমতি দেওয়ায় কৃতজ্ঞতা জানাই। এছাড়া জাতীয় সংসদ এবং যাত্রাবাড়ীতেও আমাদের আলোকসজ্জা করা হয়েছে।

বিশ্বের কাছে বাংলাদেশ আজ গৌরবান্নিত, প্রশংসিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের মানুষ দৃঢ় প্রত্যয় নিয়ে ওয়ার্ল্ডের মতো ব্যাংককে চ্যালেঞ্জ করে পদ্মা সেতু বাস্তবায়ন করেছে। যা শতাব্দীর পর শতাব্দী জাতির কাছে স্মরণীয় হয়ে থাকবে। আজ বক্তব্যর চেয়ে বেশি হলো- আনন্দর পাশাপাশি আল্লাহর কাছে কৃতজ্ঞতা জানানোর সময়। বিশ্বের অনেকে দেশে বাংলাদেশ বললে তারা বলতো- ‘দেয়ার ইজ ইন্ডিয়া?’ আজ আমাদের সে পরিচয় দিতে হয় না। আজ বাংলাদেশ বিভিন্ন শিল্প এবং ব্যবসায় সম্মান লাভ করেছে।

বিফ্রিংকালে অন্যদের মধ্যে ফার্স্ট কমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক গাজী আইয়ুব হোসাইন শাওন, যমুনা ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুস সালামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামীকাল শনিবার (২৫ জুন) পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুন্সিগঞ্জের মাওয়া ও শরীয়তপুরের জাজিরা প্রান্তে হবে উদ্বোধনী অনুষ্ঠান। এরপর মাদারীপুরের শিবচরে জনসভায় বক্তব্য রাখবেন সরকারপ্রধান। 

এ উপলক্ষে ওই এলাকায় ১০ লাখ মানুষের জমায়েত করার পরিকল্পনা করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এছাড়া সরকারের পক্ষ থেকে পদ্মা সেতুর মূল উদ্বোধনী অনুষ্ঠান সারাদেশে একযোগে সম্প্রচারের ব্যবস্থা করতে গত ১ জুন সব জেলা প্রশাসককেও (ডিসি) চিঠি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনকে ঘিরে এরই মধ্যে বর্ণিল সাজে সেজেছে রাজধানীর হাতিরঝিল লেক। সেতু বিভাগের আয়োজনে ঝিলটিতে নানা রং-বেরঙের ব্যানার, ফেস্টুন-প্ল্যাকার্ড শোভা পাচ্ছে। সঙ্গে রয়েছে পদ্মা সেতু নিয়ে রয়েছে নানা লেখা। 

সবমিলিয়ে এলইডির উজ্জ্বল আলোয় ছেয়ে গেছে পুরো হাতিরঝিল। বর্ণিল এমন আয়োজনে নতুন রূপ পেয়েছে রাজধানীর অন্যতম এই পর্যটন কেন্দ্রটি। এছাড়া শুক্রবার রাত ছাড়াও আগামীকাল শনিবার (২৫ জুন) সন্ধ্যার পর ‘সাংস্কৃতিক সন্ধ্যা’ থাকছে পুলিশ প্লাজা সংলগ্ন এমপি থ্রিয়েটারে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System