• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সিলেটে দুই হাজার বানভাসি পরিবারকে ত্রাণ দিচ্ছে বারাকা গ্রুপ


নিজস্ব প্রতিবেদক জুলাই ৪, ২০২২, ০৬:৫৪ পিএম
সিলেটে দুই হাজার বানভাসি পরিবারকে ত্রাণ দিচ্ছে বারাকা গ্রুপ

ঢাকা : ভয়াবহ বন্যার কবলে পড়া সিলেট, সুনামগঞ্জ এলাকায় বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছে দেশের শীর্ষস্থানীয় কোম্পানি বারাকা গ্রুপ। যেকোনো দুর্যোগে সাধারণ মানুষের পাশে নির্ভরশীলতার প্রতীক হয়ে দাঁড়ায় প্রতিষ্ঠানটি। এবারের স্মরণকালের ভয়াবহ বন্যায়ও তারা জনগণের পাশেই আছে। প্রায় দুই হাজার পরিবারকে ত্রাণ সহায়তা দেওয়ার লক্ষে শুরু হয়েছে ত্রাণসামগ্রী বিতরণ।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, সিলেটের গোলাপগঞ্জ, বিয়ানীবাজার এবং ফেঞ্চুগঞ্জ উপজেলার বানভাসি দুই হাজার পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করবে বারাকা গ্রুপ। তালিকা করে যাদের ত্রাণ প্রয়োজন তাদের হাতেই নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী, শিশু খাবার, রান্না করা খাবার বিতরণ করা হবে।

সোমবার (৪ জুলাই) বিকেলে গ্রুপটির পক্ষ থেকে বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নের বিভিন্ন স্থানে বানভাসিদের মধ্যে ত্রাণসামগ্রী ও রান্না করা খাবার বিতরণ করা হয়। এ সময় ইউনিয়নের আজাদ চৌধুরী একাডেমি আশ্রয়কেন্দ্র এবং পাশের পাতন মোহাম্মদপুর, চন্দরপুর, পূর্ব আলী নগরসহ বেশ কয়েকটি গ্রামের তিন শতাধিক পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, বারাকা পাওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমদ চৌধুরী, আলীনগর ইউনিয়নের চেয়ারম্যান আহবাবুর রহমান খাঁন শিশু, কলামিস্ট ও ব্যবসায়ী সালেহ আহমদ খসরু, প্রবাসী এনামুল হক চৌধুরী, ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন, করিমুল্লাহ মার্কেটের ব্যবসায়ী খালেদ আহমদ, পরিবহন ব্যবসায়ী মোহাম্মদ রিপন, গোল্ডেন স্টার সমাজকল্যাণ স্পোর্টিং ক্লাবের সভাপতি মো. আছাদ উজ জামান, সাধারণ সম্পাদক মো. আকরাম সিদ্দিকী প্রমুখ।

করোনা থেকে বন্যা, সবসময় জনগণের কল্যাণে নিবেদিত বারাক গ্রুপ। করোনাকালে পিপিই, হ্যান্ড স্যানিটাইজার, মাস্কসহ বিভিন্ন সুরক্ষা সামগ্রী বিতরণ করে প্রতিষ্ঠানটি। এছাড়া অনাহারীদের মুখে আহার তুলে দেওয়াসহ শিক্ষা এবং সেবামূলক বিভিন্ন কাজের মাধ্যমে ইতোমধ্যে সিলেটবাসীর অত্যন্ত আপন হতে পেরেছে প্রতিষ্ঠানটি।

সার্বিক ত্রাণ তৎপরতা প্রসঙ্গে বারাকা পাওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমদ চৌধুরী বলেন, যেকোনো দুর্যোগে আমরা সাধারণ মানুষের পাশে থাকি। এর আগে করোনা মহাসংকটেও আমরা বড় ধরনের ত্রাণ তৎপরতা চালিয়েছে। গরীব দুঃখী মানুষের মুখে খাবার তুলে দিয়েছি।

তিনি বলেন, এবারের বন্যা স্মরণকালের ভয়াবহ। হাজার হাজার মানুষ বিভিন্ন আশ্রয়কেন্দ্রে অত্যন্ত মানবেতর জীবনযাপন করছেন। এ অবস্থায় বারাকা গ্রুপ বসে থাকতে পারে না। আমরা সিলেটের গোলাপগঞ্জ, বিয়ানীবাজার ও ফেঞ্চুগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চলের বানভাসিদের জন্য ত্রাণ পৌঁছে দিচ্ছি। আজ তিনশো পরিবারের মাধ্যমে আমরা শুকনো এবং রান্না করা খাবার বিতরণ করেছি। আমরা অন্তত দুই হাজার পরিবারকে ত্রাণসামগ্রী দেওয়ার প্রস্তুতি নিয়েছি।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Link copied!