• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মার্ক বাংলাদেশের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন 


আবদুল হাকিম  জুলাই ৫, ২০২২, ০২:৩৩ পিএম
মার্ক বাংলাদেশের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন 

ঢাকা : পুঁজিবাজারে তালিকাভুক্ত ওটিসি প্ল্যাটফর্মের কোম্পানি মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের সব বিষয়ে তদন্ত করতে একটি কমিটি গঠন করে দিয়েছে বিএসইসি। 

সম্প্রতি নিযন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে দিয়েছে। 

বিএসইসি’র গঠিত তদন্ত কমিটির সদস্যরা হলেন, তদন্ত কমিটির প্রধান বিএসইসির উপ-পরিচালক মোহাম্মদ রতন মিয়া। বাকি সদস্যরা হলেন, সহকারী পরিচালক এ.কে.এম. ফারুক আলম এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের একজন প্রতিনিধি।

নির্দেশনায় বলা হয়েছে, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ ১৯৬৯ (১৯৬৯ সালের অধ্যাদেশ নং XVE) এর ধারা ২১ এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন ১৯৯৩ (১৯৯৩ সনের ১৫ নং আইন) এর ধারা ১৭ক এর অধীনে প্রদত্ত ক্ষমতা প্রয়োগ করে কমিশন আদেশ দিয়েছে যে মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের সম্পূর্ণ বিষয়ে তদন্ত করা হবে।

এই আদেশ প্রাপ্তির ১৫ কার্যদিবসের মধ্যে তদন্ত পরিচালনা করবেন এবং তদন্ত সম্পন্ন করে কমিশনের কাছে একটি প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছে। 

তথ্য ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের আদেশের অনুলিপি, তদন্ত কমিটির তিন সদস্য এবং বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান, স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক, মার্ক বাংলাদেশ শিল্প অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং বিএসইসির চেয়ারম্যানের দপ্তরে পাঠানো হয়েছে।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Link copied!