• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সিঅ্যান্ডএ টেক্সটাইলের পরীক্ষামূলক উৎপাদন শুরু


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৩, ২০২২, ০২:৪২ পিএম
সিঅ্যান্ডএ টেক্সটাইলের পরীক্ষামূলক উৎপাদন শুরু

ঢাকা: পুঁজিবাজার তালিকাভূক্ত কোম্পানি সিঅ্যান্ডএ টেক্সটাইল লিমিটেডের পরীক্ষামূলক উৎপাদন শুরু হয়েছে। 

শনিবার (১৩ আগস্ট) চট্টগ্রামে সিঅ্যান্ডএ টেক্সটাইলের পরীক্ষামূলক উৎপাদন উদ্বোধন করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

অনুষ্ঠানে বিএসইসি চেয়ারম্যান বলেন, আমাদের আগে তদন্ত (ইনকোয়ারি) বিভাগই ছিল না। আমরা সম্প্রতি সেটা করেছি এবং অফিসার নিয়োগ দিয়েছি। এছাড়া শেয়ারবাজার বিষয়ক যে ট্রাইবুন্যাল নিস্ক্রিয় ছিল, সেটাকে সক্রিয় করতে বিচারক মহোদয়ের সঙ্গে সাক্ষাত করেছি। যেখানে ১ম ফৌজদারি মামলা করা হয়ে গেছে। এছাড়া সিঅ্যান্ডএ টেক্সটাইলের বিষয়ে সব তথ্য নিয়ে ফৌজদারি মামলা করব।

শেয়ারবাজারে তালিকাভুক্ত সিঅ্যান্ডএ টেক্সটাইলের উৎপাদন প্রায় ৬ বছর আগে বন্ধ হয়ে যায়। যাতে করে এই দীর্ঘসময়ে কোম্পানিটির অবকাঠামো দাঁড়িয়ে থাকলেও ডাইং ইউনিটের প্রায় সব মেশিনারীজ অকেঁজো হয়ে যায়। এছাড়া গার্মেন্টস সেকশনের মেশিন চালু করতে মেরামতের প্রয়োজনীয়তা দেখা দেয়। আর জেনারেটরসহ অন্যান্য ইলেকট্রিক জিনিসপত্র নষ্ট হয়ে যায়। যে কোম্পানিটির সুদসহ ব্যাংকের দেনা হয়ে গেছে ২৫০ কোটি টাকা।

এই অবস্থায় কোম্পানিটিকে পুণরুজ্জীবিত করতে এগিয়ে আসে আলিফ গ্রুপ। যারা এরইমধ্যে ওভার দ্য কাউন্টার মার্কেটের সজীব নিটওয়্যার ও দূর্বল ব্যবসার সিএমসি কামালকে (বর্তমানে আলিফ ইন্ডাস্ট্রিজ ও আলিফ ম্যানুফ্যাকচারিং) অধিগ্রহণ করে দক্ষতা দেখিয়েছে। এতে করে রক্ষা পেয়েছে কোম্পানি দুটির হাজারো বিনিয়োগকারীসহ পুরো শেয়ারবাজারের স্বার্থ। এবার হারিয়ে যাওয়ার পথে থাকা সিঅ্যান্ডএ টেক্সটাইলকে উৎপাদনে আনতে যাচ্ছে তারা।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!