• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ঢাকা ব্যাংকের পার্পেচ্যুয়াল বন্ডের প্রস্তাব অনুমোদন


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৬, ২০২২, ০১:৩২ পিএম
ঢাকা ব্যাংকের পার্পেচ্যুয়াল বন্ডের প্রস্তাব অনুমোদন

ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত ঢাকা ব্যাংকের ২০০ কোটি টাকার আনসিকিউরড, কন্টিজেন্ট কনভার্টেবল, ফ্লোটিং রেট এবং পার্পেচ্যুয়াল বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। 

বৃহস্পতিবার (০৬ অক্টোবর) বিএসইসির ৮৪১তম সভায় এই অনুমোদন দেয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বন্ডটির ১৮০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্টে এবং বাকি ২০ কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করা হবে।

বন্ডটির ইউনিট প্রতি অভিহিত মূল্য ৫০০০ টাকা। বন্ডটির কুপন হার ৬ শতাংশ (ফ্লোর) থেকে ১০শতাংশ (সেলিং)। যা আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, ট্রাস্ট, সংগঠন, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারী এবং সাধারণ বিনিয়োগকারীদের অনুকূলে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে ঢাকা ব্যাংক টায়ার-১ মূলধনের ভিত্তি শক্তিশালী করবে। প্রাইভেট প্লেসমেন্ট ও পাবলিক অফারের ক্ষেত্রে এই বন্ডের ন্যূনতম সাবস্ক্রিপশন যথাক্রমে ৫ কোটি ও ৫ হাজার টাকা।

উক্ত বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে আইডিএলসি ইনভেস্টমেন্ট এবং বন্ডটির ইস্যু ম্যানেজার, আন্ডাররাইটার ও অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!