• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড দিবে আইসিএমএবি


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৮, ২০২২, ১২:৪২ পিএম
বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড দিবে আইসিএমএবি

ঢাকা : বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড দিবে ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি)। এ বিষয়ে বিস্তারিত জানান প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট মো. মামুনুর রশিদ।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে রাজধানীর ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম -সিএমজেএফ অডিটরিয়ামে সংবাদ সম্মেলনে এ কথা জানান।

ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ অব বাংলাদেশ (আইসিএমএবি) বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রাণাধীন পেশাগত শিক্ষা প্রতিষ্ঠান। “কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ অধ্যাদেশ, ১৯৭৭ এবং পরবর্তী “কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ আইন-২০১৮" এর অধীনে গঠিত এ প্রতিষ্ঠান বাংলাদেশে কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং পেশার উন্নয়ন, নিয়ন্ত্রণ ও প্রসারের লক্ষ্যে দেশের সর্বোচ্চ ডিগ্রী প্রদান এবং এতদ্বিষয়ে গবেষণা ও প্রশিক্ষণ প্রদানকারী একমাত্র সংবিধিবদ্ধ সংস্থা।

এ ইনস্টিটিউট হিসাববিজ্ঞান পেশা সংক্রান্ত আঞ্চলিক ও আন্তর্জাতিক সংগঠন South Asian Federation of Accountants (SAFA), International Federation of Accountants (IFAC), Confederation of Asian and Pacific Accountants (CAPA) - এর সক্রিয় সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এ ইনষ্টিটিউট থেকে কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর বার্ষিক প্রতিবেদন ও নিরীক্ষিত হিসাবসহ সার্বিক অর্থনৈতিক উন্নয়ন এবং সামাজিক দায়-দায়িত্ব প্রতিপালনের বিষয়ে বিচার বিশ্লেষন করে প্রতি বছর "Best Corporate Award" প্রদান করা হয়ে থাকে। ২০০৭ সাল থেকে ইনস্টিটিউট এই পুরস্কার প্রদান করে আসছে।

অনুষ্ঠানে বক্তব্য দেন ইনস্টিটিউটের চেয়ারম্যান মোহাম্দ আব্দুল আজিজ, সেক্রেটারি এ.কে.এম. কামরুজ্জামান এফসিএমএ, কোষাধ্যক্ষ মো. আলী হায়দার চৌধুরী এফসিএমএ ও সাফা উপদেষ্টা ও প্রাক্তন সাফা প্রেসিডেন্ট একেএম দেলোয়ার হোসেন এফসিএমএসহ অন্যান্য কর্মকর্তাগণ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!