• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ব্যাংকে কোনো আর্থিক সংকট নেই : বিএবি


নিজস্ব প্রতিনিধি নভেম্বর ২৮, ২০২২, ০২:৫৪ পিএম
ব্যাংকে কোনো আর্থিক সংকট নেই : বিএবি

ফাইল ছবি

ঢাকা : ব্যাংকগুলোতে বর্তমানে কোনো ধরনের আর্থিক সংকট নেই বলে দাবি করেছে বেসরকারি ব্যাংকের উদ্যোক্তা ও পরিচালকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)।

সোমবার (২৮ নভেম্বর) বিএবি’র ও এক্সিম ব্যাংকের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বিএবি জানায়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশের ব্যাংকিং খাত নিয়ে বিভিন্ন ধরনের গুজব ও নেতিবাচক প্রচার-প্রপোগান্ডা চলমান রয়েছে। এ ধরনের ভিত্তিহীন সংবাদের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)-এর পক্ষ থেকে সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশের ব্যাংকিং খাত অত্যন্ত সুদৃঢ় অবস্থায় রয়েছে। ব্যাংকগুলোতে বর্তমানে কোনো ধরনের আর্থিক সংকট নেই। প্রত্যেকটি ব্যাংকে পর্যাপ্ত তারল্যপ্রবাহ রয়েছে এবং সাধারণ আমানতকারী ও ব্যবসায়ীরা ব্যাংকগুলোর সকল শাখায় নির্বিঘ্নে লেনদেন করতে পারছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আমাদের স্বাধীনতার ৫১ বছরে কোনো ব্যাংক বন্ধ হয়নি এবং আগামীতেও হওয়ার সম্ভাবনা নেই। ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে এবং এই মুহূর্তে দেশের ব্যাংক ব্যবস্থায় যে পরিমাণ তারল্য থাকার কথা তার অতিরিক্ত তারল্য রয়েছে ১ লাখ ৭০ হাজার কোটি টাকা। সুতরাং এ ধরনের বিভ্রান্তিকর প্রচারণায় বিশ্বাস না করার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করছি। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!