• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পদোন্নতি পাচ্ছেন ৬ হাজারের বেশি শিক্ষক


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৫, ২০২০, ০২:২৮ পিএম
পদোন্নতি পাচ্ছেন ৬ হাজারের বেশি শিক্ষক

ঢাকা: দীর্ঘদিন ধরে আটকে আছে সহকারী স্কুল শিক্ষকদের পদোন্নতি। নতুন নিয়োগ বিধিমালা অনুসারে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ শতাংশ সহকারী শিক্ষককে পদোন্নতি দেয়া হবে বলে ২০১৮ খ্রিষ্টাব্দে জানায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। 

গত বছরের অক্টোবর পর্যন্ত সরকারি স্কুল শিক্ষকদের পদোন্নতির প্রক্রিয়া অনেকটাই গুছিয়ে এনেছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। কিন্তু এরপর আইনি জটিলতায় আটকে যায় পদোন্নতি। সম্প্রতি সে জটিলতা কেটেছে। আবারও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর শিক্ষকদের পদোন্নতির কাজ শুরু করলো।

সেই ধারাবাহিকতায় সিনিয়র শিক্ষক পদে পদোন্নতি পাচ্ছেন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ৬ হাজার ১৫৫ জন সহকারী শিক্ষক।এসব শিক্ষকদের অন্তর্ভুক্ত করে সিনিয়র শিক্ষক পদে পদোন্নতির খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়।

খসড়া তালিকায় যেসব শিক্ষকদের নামের পাশের মন্তব্য কলামে এসিআর নেই  তাদের এসিআর উপপরিচালকের কাছে রেজিস্ট্রার ডাক যোগে পাঠাতে বলা হয়েছে। এসিআর ছাড়া অন্যকোন ভুল যেমন, নিয়োগ ও যোগদানের তারিখ, জন্ম তারিখ, নিজ জেলা, বিএড পাসের তারিখ সংক্রান্ত আপত্তি থাকলে বা খসড়া তালিকায় নাম না থাকলে কাগজপত্রসহ ইমেইলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে। আর তালিকার কোন শিক্ষক মৃত্যুবরণ করলে বা সাময়িক বরখাস্ত হলে বা চাকরি থেকে অব্যহতি পেলে উপপরিচালকের কাছে জানাতে প্রতিষ্ঠান প্রধানদের বলা হয়েছে।

পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের তালিকা দেখতে এখানে ক্লিক করুন 

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!