• ঢাকা
  • রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১, ১১ মাঘ ১৪২৭

প্রাথমিকের এক প্রধান শিক্ষিকার বিরুদ্ধে যত অভিযোগ সহকারীদের


লক্ষ্মীপুর প্রতিনিধি জানুয়ারি ১৩, ২০২১, ০৬:৩৬ পিএম
প্রাথমিকের এক প্রধান শিক্ষিকার বিরুদ্ধে যত অভিযোগ সহকারীদের

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলার দেওপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা খালেদা বেগমের বিরুদ্ধে ফাঁকিবাজির অভিযোগ তুলছেন অভিভাবকরা।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে বিদ্যালয়ের সামনে এক মানববন্ধনে এ দাবি তোলেন তারা। স্থানীয়দের আয়োজনে এতে পরিচালনা কমিটি, শিক্ষার্থী ও অভিভাবকরা অংশ নেন।

বক্তারা জানান, প্রধান শিক্ষক খালেদা বেগম সময়মতো বিদ্যালয়ে আসেন না। নিয়মের তোয়াক্কা না করে তিনি মনগড়া বিদ্যালয়ে আসা-যাওয়া করেন। বিদ্যালয়ের টাকা নয়-ছয় করারও অভিযোগ রয়েছে। তার অনিয়মের কারণে সহকারী শিক্ষকরাও ক্ষুদ্ধ। দায়িত্ব ঠিকমতো পালন না করেই মাস শেষে বেতন উত্তোলন করছেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কাজী মামুনুর রশিদ বাবলু, সদস্য মোতালেব হোসেন, আলাউদ্দিন, স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য আব্দুল হালিম, রোকেয়া বেগম, অভিভাবক সদস্য শাহনাজ আক্তার শারমিন ও আব্দুল কুদ্দুসসহ অনেকে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষিকা খালেদা বেগম বলেন, ‘আমি ছুটিতে আছি। অনিয়মের অভিযোগ সত্য নয়। মানববন্ধন করার কথা শুনেছি। বিদ্যালয় পরিচালনা কমিটি আমার বিরুদ্ধে এসব করিয়েছে।’

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কাজী মামুনুর রশিদ বলেন, ‘খালেদা বেগম বিদ্যালয়ে ঠিকমতো আসেন না। এজন্য শিক্ষার্থীদের অভিভাবকরা তার বিরুদ্ধে আন্দোলনে নেমেছেন।’

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর উপজেলা শিক্ষা অফিসার পরিমল কুমার ঘোষ জানান, মানববন্ধনের বিষয় শুনেছি। তবে কেন মানববন্ধন হয়েছে তা জানা নেই।

তিনি আরও জানান, মঙ্গলবার (১২ জানুয়ারি) প্রধান শিক্ষক ও সভাপতির মধ্যে কথা-কাটাকাটি হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হবে।

সোনালীনিউজ/এইচএন