• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিসিএসে আবেদনের সময় বাড়ানোর অনুরোধ ইউজিসির  


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২২, ২০২১, ০৫:০৪ পিএম
বিসিএসে আবেদনের সময় বাড়ানোর অনুরোধ ইউজিসির  

ঢাকা : ৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনের সময়সীমা ৩১ মার্চ পর্যন্ত বাড়ানোর অনুরোধ করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) এ বিষয়ে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন-বিপিএসসিকে আনুষ্ঠানিক চিঠিও দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ইউজিসির জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন।

তিনি বলেন, পিএসসি চেয়ারম্যান বরাবর ইউজিসির পক্ষে কমিশনের সচিব স্বাক্ষরিত এক পত্রে ৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনপত্র জমাদানের সময়সীমা আগামী ৩১ মার্চ ২০২১ তারিখ পর্যন্ত বাড়ানোর বিষয়টি বিবেচনায় নেওয়ার অনুরোধ জানানো হয়েছে। 

গত ১৩ ডিসেম্বর ইউজিসি চেয়ারম্যানের সভাপতিত্বে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে এক সভা হয়। সেখানে বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষাগুলো স্বাস্থ্যবিধি মেনে নেওয়ার সিদ্ধান্ত হয়।  সভায় বিসিএস পরীক্ষার আবেদনের সময় বাড়াতে উপাচার্যরা অনুরোধ জানান। 

কমিশনও করোনা পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয়সমূহের এ প্রস্তাবের সাথে একমত পোষণ করেছে বলে জানা গেছে। বিসিএসের আবেদন সময়সীমা বাড়ানোর কারণ হিসেবে শামসুল আরেফিন বলেন, করোনা ভাইরাসের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান গত বছরের ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে। 

এ অবস্থায় বিশ্ববিদ্যালয়ে স্নাতক ও  স্নাতকোত্তর পর্যায়ের চূড়ান্ত পরীক্ষা নির্ধারিত সময়ে নেওয়া সম্ভব হয়নি। তাই বর্তমান সময়সীমায় অনেকেই পরীক্ষায় অংশ নিতে পারবেন না।

গত ৩০ ডিসেম্বর থেকে ৪৩তম বিসিএসের আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদন চলবে ৩১ জানুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত।

পিএসসির ওয়েবসাইটে প্রকাশিত ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারের জন্য ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!