• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রমোশন চেয়ে অনশনে ৭ কলেজের শিক্ষার্থীরা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৪, ২০২১, ০৫:১০ পিএম
প্রমোশন চেয়ে অনশনে ৭ কলেজের শিক্ষার্থীরা

সংগৃহীত

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের ১৭-১৮ এবং ১৮-১৯ এর শিক্ষার্থীরা তিন বিষয়ে প্রমোশনের দাবিতে অনশন করছে। তাদের দাবি ঢাকা বিশ্ববিদ্যালয় পরীক্ষা শেষে এক মাসের মধ্যে রেজাল্ট প্রকাশ করার কথা থাকলেও ৯ মাস পর রেজাল্ট প্রকাশ করে গণহারে অকৃতকার্য করছে তাদের।

রোববার (২৪ জানুয়ারি) বেলা ১১টা থেকে পুরান ঢাকায় অবস্থিত কবি নজরুল সরকারি কলেজের মূল ফটকের গেট অবরোধ করে বিক্ষোভ মিছিল কর্মসূচি এবং অনশন করছে এসব শিক্ষার্থীরা।

এ সময় আন্দোলনের মুখপাত্র মাসুদ রানা বলেন, নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার সাত দিনের মধ্যে আমাদের তিন বিষয়ে প্রোমটডের ব্যপারে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেও ১৩ দিন পার হলেও এখনো কোনো ব্যবস্থা নেয়নি। আজকের মধ্যেই তিন বিষয়ে প্রমোশনের সিদ্ধান্ত না নেওয়া হলে আমরন অনশন কর্মসূচীত চালিয়ে যাবেন বলেও জানান তারা।

কবি নজরুল কলেজের শিক্ষার্থী আতিক হাসান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় এক বছর পর ফলাফল প্রকাশ করেছে। আমাদের ইংরেজি বিভাগে ২০০ শিক্ষার্থীর মধ্যে পাশ করেছে মাত্র ৯ জন, বাকি সবাই ফেল।

ইডেন কলেজের শিক্ষার্থী তামান্না নাসরিন জানান, ২০১৭-১৮ সেশনে ভর্তি হয়েও এখনো প্রথম বর্ষ শেষ হয়নি। ভালো পরীক্ষা দিয়েও গণহারে ফেল।

এ ব্যাপারে সাত কলেজের ফোকাল পয়েন্ট ও কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকারের সাথে বারবার যোগাযোগ করের চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!