• ঢাকা
  • সোমবার, ১৯ এপ্রিল, ২০২১, ৬ বৈশাখ ১৪২৮
abc constructions

শাহাবাগে আটক শিক্ষার্থীদের ছেড়ে দিয়েছে পুলিশ


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০৮:৫১ পিএম
শাহাবাগে আটক শিক্ষার্থীদের ছেড়ে দিয়েছে পুলিশ

সংগৃহীত ছবি

ঢাকা: শাহবাগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলন থেকে আটক হওয়া শিক্ষার্থীদের ছেড়ে দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত আটক করা ২০ জন শিক্ষার্থীকে বিকেলে শাহবাগ থানা থেকে ছেড়ে দেওয়া হয়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন অর রশীদ জানান, শিক্ষার্থীদের জিজ্ঞাসাবাদ করে আপত্তিকর কিছু না পাওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের দ্বিতীয় বর্ষের এবং ২০১৮ সালের মাস্টার্স শেষ পর্বের পরীক্ষাসহ অন্যান্য সব প্রফেশনাল কোর্সের পরীক্ষা চলছিল। কিন্তু সরকারি সিদ্ধান্তে গত সোমবার এসব পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়।

শিক্ষার্থীরা মার্চের মধ্যেই চলমান পরীক্ষাগুলো শেষ করার দাবিতে বৃহস্পতিবার আন্দোলনে নামেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে স্থগিত পরীক্ষা ২৪ মে থেকে শুরু হবে বলে জানায়। তবে শিক্ষার্থীরা তাদের দাবিতে অনড়।

বিক্ষোভের জন্য জড়ো হলে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে শাহবাগ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থীকে আটক করা হয়। এর প্রতিবাদে শিক্ষার্থীরা শাহবাগ থানার ফটকের পাশে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। বেলা সোয়া একটার দিকে আরও বেশ কয়েকজন শিক্ষার্থীকে আটক করা হয়।

পরে টিএসসি এলাকায় শিক্ষার্থীরা তিন দিনের সময়সীমা বেঁধে দিয়ে আন্দোলন স্থগিত করার ঘোষণা দেন। আগামী রোববারের মধ্যে দাবি পূরণ না হলে দেশব্যাপী কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা। 

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School