• ঢাকা
  • সোমবার, ১৯ এপ্রিল, ২০২১, ৬ বৈশাখ ১৪২৮
abc constructions

পঞ্চমশ্রেণীতে প্রতিদিন ক্লাস, অন্য শ্রেণীতে চলবে যতোদিন


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০৯:১৬ পিএম
পঞ্চমশ্রেণীতে প্রতিদিন ক্লাস, অন্য শ্রেণীতে চলবে যতোদিন

ফাইল ছবি

ঢাকা : দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ৩০ মার্চ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান। শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

বৈঠক শেষে শিক্ষামন্ত্রী জানান, প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৩০ মার্চ খুলে দেব। ২৯ মার্চ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান সংস্কার এবং সুরক্ষা ব্যবস্থা নেওয়া হবে। খোলার ৬০ কর্মদিবসের মধ্যে নেয়া হবে পরীক্ষা। রোজার পুরো সময় স্কুল-কলেজ বন্ধ থাকবে না বলেও জানান শিক্ষামন্ত্রী।

মন্ত্রী আরও জানান, স্কুল-কলেজ খোলার পর প্রাথমিকের পঞ্চম শ্রেণিকে প্রতিদিন ক্লাসে আনা হবে। মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকে দশম ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাসে আনব। আর বাকি শ্রেণির ক্লাসগুলো সপ্তাহে একদিন করে হবে। তার কয়েকদিন পরে সপ্তাহে দুদিন করে ক্লাসে আনা হবে। এভাবে পর্যায়ক্রমে স্বাভাবিকের দিকে আমরা নিয়ে যাব, ইনশাআল্লাহ।

বৈঠকে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন উপস্থিত ছিলেন।

এছাড়া বৈঠকে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. কামাল হোসেন, পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ (আইজিপি), স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচাক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশে গত ৮ বছরের মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এরমধ্যে শুধু বিশ্ববিদ্যালয়গুলো আগামী ২৪ মে খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

সোনালীনিউজ/এমএএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School