• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১, ২ বৈশাখ ১৪২৮
abc constructions

খোলার পর সংক্রমণ বাড়লে ফের বন্ধ হবে শিক্ষাপ্রতিষ্ঠান


নিজস্ব প্রতিবেদক মার্চ ২, ২০২১, ০৩:০০ পিএম
খোলার পর সংক্রমণ বাড়লে ফের বন্ধ হবে শিক্ষাপ্রতিষ্ঠান

ফাইল ফটো

ঢাকা: মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ৩০ মার্চ খুলতে যাচ্ছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ। তবে ওইদিন খোলার পর করোনার প্রভাবে শিক্ষক-শিক্ষার্থীরা সংক্রমিত হতে শুরু করলে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

গত শনিবার (২৭ ফেব্রুয়ারি) মন্ত্রিপরিষদ কক্ষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে আন্তঃমন্ত্রণালয় সভার কার্যবিররণী থেকে এ তথ্য জানা গেছে। 

ওইদিন সভায় প্রধানমন্ত্রীর বরাত দিয়ে শিক্ষামন্ত্রী জানান, ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ দেওয়া হয়েছে। কোনো একটা সময় আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান খুলতেই হবে। সংক্রমণ হতে পারে। তখন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার ব্যবস্থাও রাখতে হবে। 

শিক্ষামন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী আগামী ১৭ মে সকল বিশ্ববিদ্যালয়ের হল এবং ২৪ মে সকল বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হবে। বিশ্বদিব্যালয় খোলার পূর্বে সকল আবাসিক শিক্ষার্থী এবং মিক্ষক-কর্মচারীদের টিকা প্রদানের বিষয়টি নিশ্চিত করা হবে।

এ সময় মন্ত্রীপরিষদ সচিব মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং স্বাস্থ্য সেবা বিভাগকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সংক্রান্ত পরিকল্পনার বিষয়ে তাদের পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের জন্য অনুরোধ জানান শিক্ষামন্ত্রী।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এরপর কয়েক ধাপে বাড়ানোর পর সেই ছুটি ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হয়েছিল। শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলনের পর আরও একমাস বেড়ে স্কুল-কলেজ-মাদরাসা খুলছে মঙ্গলবার (৩০ মার্চ)।

সোনালীনিউজ/এসআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School