• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১, ২ বৈশাখ ১৪২৮
abc constructions

৬৪ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের ঘোষণা শিক্ষামন্ত্রীর


নিজস্ব প্রতিবেদক মার্চ ৬, ২০২১, ০৬:০৮ পিএম
৬৪ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের ঘোষণা শিক্ষামন্ত্রীর

ফাইল ছবি

ঢাকা: দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য সুখবর দিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি জানিয়েছেন শিগগিরই ৬৪ জেলায় সব শিক্ষাপ্রতিষ্ঠানে একজন করে কাউন্সিলর নিয়োগ করা হবে। একই সঙ্গে শিগগিরই দেশে দুই লাখ শিক্ষককে প্রশিক্ষণ দেওয়ার কথাও জানান তিনি।

আরো পড়ুন : প্রাথমিকের শিক্ষিকাকে এমপিওভুক্তির চেষ্টা, ফেঁসে গেলেন অধ্যক্ষ 

শনিবার (৬ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ‘মানুষের জন্য ফাউন্ডেশন’ আয়োজিত কিশোর-কিশোরীদের প্রজনন স্বাস্থ্য বিষয়ে অনুষ্ঠিত এক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, ২০১৯ সালে উদ্যোগ নিয়েছিলাম। মাঝখানে করোনার কারণে পিছিয়ে পড়েছি। এখন আমরা ৬৪টি জেলায় একজন করে কাউন্সিলর বা মনোবিজ্ঞানী নিয়োগ দেওয়ার কাজটি শুরু করেছি। পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানে অন্তত দুজন শিক্ষককে কাউন্সেলিং বিষয়ে শিক্ষা দিতে পারে। আমরা আশা করছি শিগগিরই দুই লাখ শিক্ষককে প্রশিক্ষণ দিতে পারবো। যাতে এসব ক্ষেত্রে যেকোনও সমস্যার সমাধান করতে পারেন শিক্ষকরা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে এতে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদফতরের লাইন ডিরেক্টর ড. মোহাম্মদ শরীফ (এমসিএইচ)। ‘কিশোর-কিশোরীদের যৌন ও প্রজনন স্বাস্থ্যসেবার বর্তমান অবস্থা’ বিষয়ে তথ্য উপস্থাপন করেন নারীপক্ষের সদস্য ও নারীর স্বাস্থ্য এবং প্রজনন স্বাস্থ্যবিষয়ক প্রকল্প পরিচালক সামিয়া আফরিন। এ বিষয়ের ওপর বক্তব্য রাখেন বাংলা একাডেমির ফেলো অধ্যাপক ড. রতন সিদ্দিকী, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের জেমস পি গ্র্যান্ট স্কুল অব পাবলিক হেলথের ড. সাবিনা ফাইজ এবং পিপিআরসি’র কথা রিসার্চ অ্যাসোসিয়েটের পরিচালক উমামা জিল্লুর। সভাপ্রধানের দায়িত্ব পালন করেন মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী প্রধান শাহীন আনাম।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School