• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

৯৮ শিক্ষকের সমস্যা সমাধান করলো এনটিআরসিএ


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৪, ২০২১, ০১:০৯ পিএম
৯৮ শিক্ষকের সমস্যা সমাধান করলো এনটিআরসিএ

ঢাকা: নিয়োগ সুপারিশ পেয়েও এমপিওভুক্তি নিয়ে জটিলতায় পড়া ৯৮ জন শিক্ষকের সমস্যা সমাধান করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। তাদের নতুন করে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

মঙ্গলবার (২৩ মার্চ) রাত থেকে প্রার্থীরা নতুন সুপারিশের এসএমএস পাচ্ছেন।

নিয়োগের সুপারিশপ্রাপ্ত কয়েকজন শিক্ষক বিষয়টি নিশ্চিত করেছেন। তারা বুধবার (২৪ মার্চ) বলেন, গতকাল রাতে চূড়ান্ত এসএমএস পেয়েছি। এতে দীর্ঘদিনের অপেক্ষার ইতি ঘটতে চলেছে।

বিষয়টি নিশ্চিত করে এনটিআরাসিএর চেয়ারম্যান আশরাফ উদ্দিন জানান, ১ হাজার ২৮৪ জনের মধ্যে জটিলতায় পড়া ৯৮ জন প্রার্থীর তথ্য সংগ্রহ করে তাদের সমস্যা নিরসন করা হয়েছে।

জানা গেছে, এনটিআরসিএর দ্বিতীয় নিয়োগ চক্রে সুপারিশ পেয়েও এমপিওভুক্ত হতে পারছিলেন না ১ হাজার ২৮৪ জন প্রার্থী। প্যাটার্ন জটিলতার কারণে তারা এমপিওভুক্ত হতে পারেননি। এমপিও পদে সুপারিশ পাওয়া এসব শিক্ষকের জটিলতা নিরসনে তাদের নতুন পদে সুপারিশ করা হয়। এরপরও শূন্যপদে ভুল তথ্যের কারণে নতুন সুপারিশ পেয়েও ৯৮ জন প্রার্থীর এমপিওভুক্তি নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছিল। গত ১৫ মার্চ পর্যন্ত ভুক্তভোগী প্রার্থীদের কাছ থেকে আবেদন নিয়েছে এনটিআরসিএ। পরে এই প্রার্থীদের আবেদন পেয়ে তাদের নতুন করে সুপারিশ করা হচ্ছে।

জানা গেছে, সুপারিশপ্রাপ্ত প্রার্থীদেরে এসএসএম করে জানিয়ে দেয়া হচ্ছে। এছাড়া এনটিআরসিএর নির্ধারিত ওয়েবসাইট (ngi.teletalk.com.bd) থেকেও সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের তালিকা দেখা যাবে। প্রতিষ্ঠানপ্রধানরা তাদের ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে সুপারিশপ্রাপ্তদের তালিকা দেখতে পারবেন। প্রার্থীরা সুপারিশপত্র ডাউনলোড করে নিজ নিজ পদে যোগদান করবেন।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!